fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

শতভাগ উপস্থিতিতে অনলাইনে পরীক্ষা নিয়েছে কুবির ইংরেজি বিভাগ 

                                           
মীর শাহাদাত
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

কুবি প্রতিনিধিঃ দীর্ঘদিন করোনাভাইরাসের কারণে আটকে থাকা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের একটি কোর্সের চূড়ান্ত পরীক্ষা অনলাইনের মাধ্যমে নিয়েছে ইংরেজি বিভাগ।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত চতুর্থ সেমিস্টারের ২২৫নং কোর্সের ওই পরীক্ষাটি অনলাইন প্লাটফর্ম গুগল ক্লাসরুম ব্যবহার করে নেয়া হয়। পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী অংশ নিয়েছেন।

এ সময় পরীক্ষকের দায়িত্ব পালন করেন বিভাগের সহকারী অধ্যাপক শারমিন সুলতানা এবং রেনেসাঁ আহমেদ সায়মা।

বিভাগসূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ইংরেজি ১২তম ব্যাচের একটি কোর্সের পরীক্ষা করোনার কারণে আটকে ছিলো। পরে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো অনলাইনে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয় বিভাগটি।

ইংরেজি ২২৫নং কোর্সের শিক্ষক ড. মোহা. হাবিবুর রহমান বলেন, এ পরীক্ষাটি অনেকদিন ধরেই ঝুলে ছিলো। ২০২০ সালের মার্চে এ সেমিস্টারের পরীক্ষা শুরু হয়। কিন্তু করোনার কারণে একটি কোর্সের পরীক্ষা বাকি থেকে যায়। তাই আমরা অনলাইনে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেই।

বিভাগের প্রধান ড. বনানী বিশ্বাস বলেন, আমাদের জন্য সম্পূর্ণ চ্যালেঞ্জিং ছিলো বিষয়টা। আমরা গতকালও ট্রেনিং দিয়েছি শিক্ষার্থীদের। তবে এখন মোটেও কঠিন মনে হচ্ছে না। আমরা সফলভাবেই সম্পন্ন করেছি পরীক্ষা। খুশির কথা হলো, ব্যাচটির শতভাগ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

পরীক্ষাটি সফলভাবে শেষ করতে পারায় খুশির কথা জানিয়েছেন শিক্ষার্থীরাও।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন