fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

লকডাউনের ১ম দিনেই কুষ্টিয়া কাঁচাবাজারে মানছেনা স্বাস্থ্যবিধি

                                           
কে এম শাহীন রেজা
প্রকাশ : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

কোভিট-১৯ এর দ্বিতীয় ধাপের করোণা প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের নির্দেশনা মানছেনা কুষ্টিয়ার শহরের সকল কাঁচাবাজার গুলোর ক্রেতা এবং বিক্রেতা গন। উপচে পড়া ভিড় উপেক্ষা করে মাক্স ব্যতীত ক্রেতা-বিক্রেতারা উভয়ই বাজার করে যাচ্ছেন।

কুষ্টিয়া শহরের সকল কাঁচাবাজারগুলোতে ঘুরে দেখা যায় এসকল চিত্র, স্বাস্থ্যবিধি কে উপেক্ষা করে ক্রয়-বিক্রয় চলছে।

বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে শুরু লকডাউন। সার্বিক কার্যাবলী ও চলাচলে কিছু বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। সেখানে বলা হয়েছে, কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা জায়গায় স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করা যাবে।

বুধবার সকালে কুষ্টিয়া শহরের নির্ধারিত স্থান সহ কয়েকটি স্থানে ঘুরে দেখা গেছে এসব বাজারের কোনোটাই খোলা জায়গা সরানো হয়নি। আগের টিনশেড ঘরের মধ্যেই চলছে কেনা-বেচা। এসব বাজারে আসা কিছু কিছু ক্রেতাদের মুখে মাস্ক থাকলেও বিক্রেতাদের কারও মুখে মাস্ক দেখা যায়নি।

এ বিষয়ে কয়েকজন ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলা হলে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি তারা আমলে না নিয়ে পাশ কেটে চলে যাচ্ছেন। স্বাস্থ্য বিধি মানার বিষয়টি নিয়ে কুষ্টিয়ার প্রশাসনের কঠোর দৃষ্টি দেওয়া উচিত বলে মনে করেন কিছু সচেতন নাগরিক। তারা বলেন যে সকল স্থানে কাঁচাবাজার রয়েছে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হোক শুধু রাস্তায় দাঁড়িয়ে গাড়ি মোটরসাইকেল পথচারী এদেরকে আটকালে হবে না কাঁচা বাজার দেখতে হবে প্রশাসনকে নইলে করোনা বিস্তার আরো প্রকট আকারে ধারণ করবে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন