fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

লকডাউনের প্রথম দিনেই গাংনীতে বাজারে ব্যবসায়ী ও কর্মচারীদের বিক্ষোভ

                                           
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

নিউজ ডেস্কঃ লকডাউন এর প্রথম দিনেই মেহেরপুরের গাংনী বাজারে বিক্ষোভ করেছে ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্মচারীরা। সোমবার সকাল ১০টার দিকে বিভিন্ন দাবি তুলে ধরে বাজারের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ করেন তারা।

গাংনী বাজারের কাজল বস্ত্রালয়ের কর্মচারী হুদা জানান, এক সপ্তাহের জন্য ব্যবসা প্রতিষ্ঠান লকডাউনে থাকলে দোকান মালিক কর্মচারীদের বেতন দিবে না। আবার সরকারি কোন খাদ্য সহায়তা আমাদেরকে দেওয়া হয়নি। তাহলে আমার পরিবারের সদস্যদের জীবনধারন কিভাবে সম্ভব? একই কথা জানিয়েছেন মহিমা বস্ত্রালয়ের কর্মচারী রিপন।

তবে ব্যবসায়ী কাজল বস্ত্রালয়ের স্বত্বাধিকারী কাজল হোসেন জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গাংনীতে লকডাউন থাকায় গত ঈদে ব্যবসা করতে পারি নাই। আবার একই ঘটনা ঘটছে এ বছর। তাই আমরা ব্যবসায়ীরাও অনেক ধার-দেনায় মধ্যে পড়ে রয়েছি। তাছাড়া এক মাস বা ১৫ দিন পূর্বে লকডাউন এর বিষয়টি এলাকাবাসী জানতে পারলে তারা অনেকাংশেই নিজেদেরকে প্রস্তুত রাখতে পারত লকডাউন মোকাবেলায়। হঠাৎ করে লকডাউন ঘোষণা হওয়ায় সেটাও সম্ভব হয়নি। ফলে ব্যবসায়ী মালিকরাও কর্মচারীদের জন্য কোনো ব্যবস্থা নিতে পারছেন না। কর্মচারীদের এ পরিস্থিতি সামাল দিতে সরকারি সহযোগিতা কামনা করেছেন।

গাংনী বাজার কমিটির সভাপতি মাহবুবুল হক স্বপন জানান, কর্মচারীদের বিক্ষোভের যুক্তিকতা রয়েছে। এ পরিস্থিতি সামাল দিতে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে এর একটি সুষ্ঠু সমাধানের মতামত ব্যক্ত করেন। সেই সাথে তিনিও সরকারি সহযোগিতা কামনা করেছেন।

বিক্ষোভের সংবাদে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর-ই আলম সিদ্দিকী ব্যবসায়ী মালিক ও কর্মচারীদের সাথে আলোচনা করে বিষয়টি সমাধান দিবেন বলে জানিয়েছেন।

তিনি আরো জানান, প্রয়োজনে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে তিনি ব্যবসায়ী ও কর্মচারীদের সরকারি নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল হয়ে চলাচল করার অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন