fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

রোটার‍্যাক্ট ক্লাব অব মাওলানা ভাসানী এর “জেনেসিস- রোটার‍্যাক্ট ক্লাব অব অ্যাসেম্বলি” আয়োজিত

                                           
শুভ দে
প্রকাশ : সোমবার, ২৮ জুন, ২০২১

শুভ দে/মাভাবিপ্রবি প্রতিনিধি: “Reach The Unreachable” এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে রোটার‍্যাক্ট ক্লাব অব মাওলানা ভাসানী টাঙ্গাইল –এর ভার্চুয়াল ক্লাব অ্যাসেম্বলি “জেনেসিস ২০২১-২২” অনুষ্ঠিত হয়। মূলত ক্লাব সদস্যদের রোটারি ও রোটার‍্যাক্ট সম্পর্কে সম্যক ধারণা দেয়ার পাশাপাশি আগামী রোটারি বর্ষের জন্য প্রতিটি ক্লাব সদস্যকে তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে অবগত করার জন্যে প্রশিক্ষণমূলক এ অ্যাসেম্বলির আয়োজন করা হয়। অ্যাসেম্বলিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটার‍্যাক্ট ক্লাব অব মাওলানা ভাসানী টাঙ্গাইল –এর প্রতিষ্ঠাকালীন রোটার‍্যাক্ট কমিটি চেয়ারপার্সন ও টাঙ্গাইল-০৫ (সদর) আসনের সংসদ সদস্য এক্স-রোটার‍্যাক্টর, রোটারিয়ান মোঃ ছানোয়ার হোসেন, এম.পি. প্রধান অতিথি’র বক্তব্যে তিনি ক্লাবের প্রতিষ্ঠাকালীন সময়ের বেশকিছু ঘটনার স্মৃতিচারণ করার পাশাপাশি তিনি কোভিড-১৯ মহামারি নিয়ন্ত্রণে সরকারের সাহসী ভূমিকার কথা উল্লেখ করেন। সেই সাথে, তিনি রোটারিয়ান ও রোটার‍্যাক্টরদের এই ক্রান্তিকালীন সময়ে আর্ত-মানবতার সেবায় নিরবচ্ছিন্নভাবে কাজ করার আহবান জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব টাঙ্গাইল –এর বর্তমান ও নির্বাচিত সভাপতি রোটারিয়ান মোঃ আশরাফ হোসেন, এমপিএইচএফ, বি, ডিআরআর ইলেক্ট এম. মোস্তাফিজুর রহমান, আইপিডিআরআর মোঃ আবু বকর সিদ্দিক রূপম, পিডিআরআর মোঃ মাসুম-উল-আলম, ডিস্ট্রিক্ট সেক্রেটারি ফাহিম সাদেক সৌরভ, পিপি শাফি খান সহ অন্যান্যরা। অ্যাসেম্বলিতে রোটারি ও রোটার‍্যাক্ট -এর বিভিন্ন দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে বক্তব্য রাখেন, রোটারি ক্লাব অব ঢাকা লিবার্টি –এর প্রতিষ্ঠাকালীন সভাপতি এক্স-রোটার‍্যাক্টর, রোটারিয়ান জিয়াউল হুদা হিমেল, রোটার‍্যাক্ট ক্লাব অব মাওলানা ভাসানী টাঙ্গাইল –এর প্রতিষ্ঠাকালীন সভাপতি এক্স-রোটার‍্যাক্টর, রোটারিয়ান মোঃ কানিছুর রহমান, রোটার‍্যাক্ট ক্লাব অব চাঁদপুর রূপসী’র সাবেক সভাপতি রোটার‍্যাক্টর দেবান দত্ত, রোটার‍্যাক্ট ক্লাব অব বারিধারা’র সদ্য সাবেক সভাপতি রোটার‍্যাক্টর ফয়সাল মাহমূদ নাহিদসহ অন্যান্যরা।

অ্যাসেম্বলিতে সভাপতিত্ব করেন রোটার‍্যাক্ট ক্লাব অব মাওলানা ভাসানী টাঙ্গাইল –এর নির্বাচিত সভাপতি রোটার‍্যাক্টর মোঃ নাঈম হোসেন চৌধুরী। অ্যাসেম্বলিতে বিশেষ বক্তব্য রাখেন ক্লাবটির বর্তমান সভাপতি রোটার‍্যাক্টর ওয়ালিদ সামি। অ্যাসেম্বলি অনুষ্ঠানের আয়োজক কমিটির চেয়ারপারসন ছিলেন রোটার‍্যাক্টর ঝুমা আক্তার। সারাদেশ থেকে প্রায় অর্ধশত রোটারিয়ান ও রোটার‍্যাক্টর এই ভার্চুয়াল সম্মেলনে অংশ নেন।

অ্যাসেম্বলি সম্পর্কে রোটার‍্যাক্টর আফরিনা শামিনি বলেন, রোটার‍্যাক্ট এবং রোটার‍্যাক্ট ক্লাব অব মাওলানা ভাসানী টাংগাইল সম্পর্কে অনেক অজানা তথ্য জানতে পেরেছি।খুব গোছালো ও আকর্ষণীয় ছিল অ্যাসেম্বলিটি,যা ক্লাবের সাথে কাজ করার উদ্দীপনা বহুগুণে বাড়িয়ে দিয়েছে।

অ্যাসেম্বলিতে নিজের অনূভুতি জানাতে গিয়ে রোটার‍্যাক্ট ক্লাব অব মৃত্তিকা ঢাকা (প্রস্তাবিত) –এর নির্বাচিত সভাপতি রোটার‍্যাক্টর নিয়ন্তা মেহজাবীন বলেন, সম্প্রতি আয়োজিত রোটার‍্যাক্ট ডিস্ট্রিক্ট অ্যাসেম্বলি’র পর এই ক্লাব অ্যাসেম্বলি আয়োজন ইতিপূর্বে শেখা বিষয়গুলিকে আরো ভালোভাবে বুঝতে সহায়তা করেছে।

ক্লাবের সহ-সভাপতি (নির্বাচিত) রোটার‍্যাক্টর আশরাফ অন্তর বলেন, আমি দীর্ঘ ২.৫ বছরের কাছাকাছি সময়ে রোটার‍্যাক্টিং -এর সাথে যুক্ত আছি, ইতিপূর্বে ডিস্ট্রিক্ট অ্যাসম্বেলিতে যাওয়ার সুযোগ হয়ে উঠে নি বিশ্ববিদ্যালয়ের ব্যস্ত সূচির কারণে, এবারও বাধা হয়ে দাঁড়ায় করোনা, তাই রোটার‍্যাক্ট ক্লাব অব মাওলানা ভাসানী টাঙ্গাইল কর্তৃক আয়োজিত জেনেসিস ২০২১-২২ এ সারাদিনব্যাপী আয়োজনে আমি রোটার‍্যাক্টিং এর প্রয়োগ, উপকারিতা, বাস্তবধর্মী প্রেক্ষাপট ও পার্সোনাল ডেভেলপমেন্টের অপার সম্ভাবনার কথা এবং নিজেকে মেলে ধরার প্ল্যাটফর্ম হিসেবে রোটার‍্যাক্ট মুভমেন্ট কে জানতে পেরেছি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন