fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

রাবিতে পাওয়া গেল আরো দুইটি মর্টার শেল ও রকেট লঞ্চার

                                           
মোঃ মাইনুল ইসলাম
প্রকাশ : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের পাশে একটি পুকুর থেকে ফের দুটি মর্টার শেল ও একটি রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে মো. জুয়েল নামের বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী লাকড়ি কুড়াতে এসে রকেট লঞ্চারটি দেখতে পান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আরও দুটি মর্টার শেল উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইমরান হোসাইন। তিনি বলেন, উদ্ধারকৃত মর্টারশেল ও রকেট লঞ্চার বদ্ধভূমি এলাকার পুলিশ বক্সের পাশে ঘিরে রাখা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

এর আগে, মঙ্গলবার (২৭ এপ্রিল) পুকুর পাড় থেকে একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করে পুলিশ। পরের দিন সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয় টিম এসে মর্টারশেলটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে। যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই একাত্তরে পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, মর্টারশেল ও লঞ্চার যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল। এগুলো যুদ্ধের সময়কার বলে আমরা ধারণা করছি। সম্প্রতি হলের পূর্বপাশে পুকুর খননের কাজ শুরু হয়েছে। খনন করা পুকুর থেকে মর্টারশেল ও রকেট লঞ্চারটি উদ্ধার করা হয়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন