fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন 

                                           
মোঃ মাইনুল ইসলাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

নিউজ ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে৷ আগামী ১৪ জুন থেকে ১৬ জুনের মধ্যে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ার কথা থাকলেও পরিবর্তিত তারিখ অনুযায়ী পরীক্ষাগুলো হবে আগামী ১৬ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত।

বৃহস্পতিবার (২০ মে) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান।

তিনি বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রুটিন দায়িত্বে নিযুক্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সভাপতিত্বে ভর্তি উপ-কমিটির এক সভায় ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনায় দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন৷

আজিজুর রহমান আরও বলেন, ভর্তি উপ-কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে৷ এছাড়া ‘বি’ ইউনিটের পরীক্ষা ১৭ আগস্ট এবং ‘এ’ ইউনিটের পরীক্ষা ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে। প্রতিদিন তিন শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে৷ প্রথম শিফটে সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১০ টা, দ্বিতীয় শিফট দুপুর ১২ থেকে ১টা এবং বিকেল ৩ থেকে ৪টায় তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে। তিন ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়েছে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৬ টি৷ প্রতি ইউনিটে তিন শিফট করে মোট নয় শিফটে পরীক্ষায় অংশগ্রহণ করবে শিক্ষার্থীরা।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।#

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন