fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

রাজশাহীতে কর্মজীবী মানুষের পাশে ‘ফুড ফর রাইডার্স’

                                           
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ : শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২

করোনা মহামারীর সময়টা দেশের কর্মজীবী সাধারণ মানুষের জন্য ছিলো ভয়াবহ একটি অভিজ্ঞতা। জীবনের তাগিদে করোনার সময়ও চালাতে হয়েছে রিক্সা, কুরিয়ারের ডেলিভারির কাজ করেছেন, অনেকে জীবিকার তাগিদে তার স্বাভাবিক পেশা থেকে দূরে সরে এসেও এ কাজগুলো করেছেন।

মানুষ মানুষের জন্য। আসলেই কী তাই? বর্তমানে অন্যের জন্য স্বার্থহীনভাবে কাজ করে যায় এমন মানুষ পাওয়া যায় ক’জন? কিন্তু না, ব্যতিক্রম কিন্তু আছে। এমন একজনেরই দেখা মিললো রাজশাহীতে।

ছিমছাম এক যুবক। ইমতিয়াজ দীপন। রাজশাহীর সিএন্ডবি এলাকায় সার্কিট হাউজের সামনে বসেছেন। ভালো ভালো খাবার দাবার সুন্দরভাবে গুছিয়ে রাখা। উদ্দেশ্য; এক বেলা তৃপ্তি সহকারে খাওয়াবেন। খাবার দাবারের আয়োজন উন্মুক্ত। সবার জন্য নয়। খেটে খাওয়া কর্মজীবী মানুষগুলোর জন্য। ইভেন্টটির নাম দিয়েছেন ‘ফুড ফর রাইডার্স’।

এসম্পর্কে ফুড ফর রাইডার্স নিয়ে জানতে চাইলে ইভেন্টটির কো ফাউন্ডার নাইমুল ইসলাম সাকিব বলেন, ‘করোনা মহামারিতে আমরা সকলে যখন ঘরবন্দী ছিলাম, সেই সময়টায় আমাদের অনেক বেশি সাহায্য করেছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। যাদের মধ্যে অনেকে ছিলেন খাবার ডেলিভারি বয়, রিক্সা রাইডার, অটো রাইডার, কুরিয়ার ডেলিভারি ম্যান। তাদের কাজের প্রতি কৃতজ্ঞতা বোধ থেকেই মূলত আমাদের এই আয়োজন।’

নাইমুল আরও জানালেন, ‘ফুড ফর রাইডার্স’ ইভেন্টটিতে কর্মজীবী মানুষেরা মাত্র ১৫ টাকায় মানসম্মত খাবার খেতে পারবেন। প্রতিদিন দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত সিএন্ডবির মোড়ে সার্কিট হাউজের সামনে পাওয়া যাবে তাদের। এই ইভেন্টটি যেকোন কর্মজীবী মানুষের জন্য উন্মুক্ত থাকবে।

এদিকে এই ইভেন্টটি অভূতপূর্ব সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়াতে। অনেকেই নাইমুলের মহৎ উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন, পাশেও দাঁড়াতে চাইছেন অনেকেই।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন