fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

রাজশাহীতে কর্মজীবী মানুষের পাশে ‘ফুড ফর রাইডার্স’

                                           
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ : শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২

করোনা মহামারীর সময়টা দেশের কর্মজীবী সাধারণ মানুষের জন্য ছিলো ভয়াবহ একটি অভিজ্ঞতা। জীবনের তাগিদে করোনার সময়ও চালাতে হয়েছে রিক্সা, কুরিয়ারের ডেলিভারির কাজ করেছেন, অনেকে জীবিকার তাগিদে তার স্বাভাবিক পেশা থেকে দূরে সরে এসেও এ কাজগুলো করেছেন।

মানুষ মানুষের জন্য। আসলেই কী তাই? বর্তমানে অন্যের জন্য স্বার্থহীনভাবে কাজ করে যায় এমন মানুষ পাওয়া যায় ক’জন? কিন্তু না, ব্যতিক্রম কিন্তু আছে। এমন একজনেরই দেখা মিললো রাজশাহীতে।

ছিমছাম এক যুবক। ইমতিয়াজ দীপন। রাজশাহীর সিএন্ডবি এলাকায় সার্কিট হাউজের সামনে বসেছেন। ভালো ভালো খাবার দাবার সুন্দরভাবে গুছিয়ে রাখা। উদ্দেশ্য; এক বেলা তৃপ্তি সহকারে খাওয়াবেন। খাবার দাবারের আয়োজন উন্মুক্ত। সবার জন্য নয়। খেটে খাওয়া কর্মজীবী মানুষগুলোর জন্য। ইভেন্টটির নাম দিয়েছেন ‘ফুড ফর রাইডার্স’।

এসম্পর্কে ফুড ফর রাইডার্স নিয়ে জানতে চাইলে ইভেন্টটির কো ফাউন্ডার নাইমুল ইসলাম সাকিব বলেন, ‘করোনা মহামারিতে আমরা সকলে যখন ঘরবন্দী ছিলাম, সেই সময়টায় আমাদের অনেক বেশি সাহায্য করেছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। যাদের মধ্যে অনেকে ছিলেন খাবার ডেলিভারি বয়, রিক্সা রাইডার, অটো রাইডার, কুরিয়ার ডেলিভারি ম্যান। তাদের কাজের প্রতি কৃতজ্ঞতা বোধ থেকেই মূলত আমাদের এই আয়োজন।’

নাইমুল আরও জানালেন, ‘ফুড ফর রাইডার্স’ ইভেন্টটিতে কর্মজীবী মানুষেরা মাত্র ১৫ টাকায় মানসম্মত খাবার খেতে পারবেন। প্রতিদিন দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত সিএন্ডবির মোড়ে সার্কিট হাউজের সামনে পাওয়া যাবে তাদের। এই ইভেন্টটি যেকোন কর্মজীবী মানুষের জন্য উন্মুক্ত থাকবে।

এদিকে এই ইভেন্টটি অভূতপূর্ব সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়াতে। অনেকেই নাইমুলের মহৎ উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন, পাশেও দাঁড়াতে চাইছেন অনেকেই।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন