fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

‘রত্নগর্ভা’ সম্মাননা পেলেন জাককানইবি উপাচার্যের মা

                                           
আহসান হাবীব রিয়াদ
প্রকাশ : শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১

ময়মনসিংহ বিভাগে মা-মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান ২০১৯-২০ এর ‘সফল জননী’ (রত্নগর্ভা) ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর মা,বেগম রোজিয়া রহমান।

'রত্নগর্ভা' সম্মাননা পেলেন জাককানইবি উপাচার্যের মা

উপাচার্যের বাবা মারা যাওয়ার পর অবর্ণনীয় কষ্টে জীবন চলে ভিসির মায়ের।এই অবস্থাতেও তিনি জীবন এর নানা ঘাত প্রতিঘাত পার করেও উনার সন্তানদের উচ্চশিক্ষিত করেন।আর এইজন্য তিনি এই সফল জননী ক্যাটাগরিতে সম্মাননা পান।

সফল জননী সম্মাননা হিসেবে তাকে ফুলেল শুভেচ্ছা, উত্তেরীয় প্রদান,সনদপত্র এবং ক্রেস্ট প্রদান করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ২০১৩ সাল থেকে সারা বাংলাদেশ ব্যাপী ৮ টি বিভাগে শ্রেষ্ঠ জয়িতা অ্যওয়ার্ড এর কার্যক্রম শুরু করে। যে সমস্ত নারীরা তাদের কর্ম দক্ষতা এবং জীবন সংগ্রামের মাধ্যমে সফলতা অর্জন করে এবং নিজে স্বাবলম্বী হয়ে অন্য নারীদেরক ও স্বাবলম্বী হতে উদ্বুদ্ধ করে তাদেরকে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান ২০১৯-২০২০ এর প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন ফজিলাতুন নেসা ইন্দিরা,এমপি (মহিলা প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়), এছাড়া বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন কাজী রওশন আক্তার,সিনিয়র সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

এছাড়াও ময়মনসিংহ জেলার বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন সামাজিক অঙ্গসংগঠন সহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরাও উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন