fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

রক্তদান: জীবন বাঁচানোর মহান উপহার

                                           
দেশান্তর ডেস্ক
প্রকাশ : শনিবার, ৮ জুন, ২০২৪

রক্তদান হলো একটি মহান ও নিঃস্বার্থ কাজ, যা অনেক জীবন বাঁচাতে পারে। এক ব্যাগ রক্ত তিনটি জীবন পর্যন্ত বাঁচাতে পারে, কারণ রক্তের প্রতিটি উপাদান – লাল রক্তকণিকা, প্লাজমা, এবং প্লেটলেট – আলাদা আলাদা রোগীর চিকিৎসায় ব্যবহৃত হতে পারে।

**রক্তদানের গুরুত্ব:**

জরুরি চিকিৎসা: দুর্ঘটনা, অপারেশন, এবং জরুরি চিকিৎসায় রক্তের প্রয়োজন হয়।

ক্যান্সার চিকিৎসা: ক্যান্সার রোগীরা কেমোথেরাপির ফলে রক্তহীনতায় ভোগেন এবং তাদের নিয়মিত রক্তদানের প্রয়োজন হয়।

মাতৃত্বজনিত জটিলতা: প্রসবকালীন জটিলতায় মায়েদের জন্য রক্তের প্রয়োজন হতে পারে।

থ্যালাসেমিয়া এবং অন্যান্য রক্তজনিত রোগ: থ্যালাসেমিয়া এবং সিকেল সেল অ্যানিমিয়ার মতো রোগীদের জন্য নিয়মিত রক্তদান জরুরি।

রক্তদানের প্রক্রিয়া: রক্তদানের প্রক্রিয়া সাধারণত নিরাপদ এবং সহজ। একজন স্বাস্থ্যকর ব্যক্তি প্রতি চার মাস অন্তর রক্তদান করতে পারেন।

রক্তদান করে আপনি অনেকের জীবন বাঁচাতে পারেন এবং এটি আপনার নিজের স্বাস্থ্যের জন্যও উপকারী। রক্তদান করুন, জীবন বাঁচান।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন