fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

মেহেরপুরে হেলথ কর্নার ও মডেল ফার্মেসি স্থাপনের উদ্দেশ্য মতবিনিময় সভা

                                           
প্রকাশ : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

মেহেরপুর জেলার প্রতিটি ইউনিয়নে হেলথ কর্নার এবং মডেল ফার্মেসি চালুর বিষয়ে মেহেরপুরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । সোমবার (১৪ জুন) হেলথ ক্যাম্পের সহযোগিতায় গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের সীমান্তবর্তী জেলা মেহেরপুরের ইউনিয়ন পর্যায়ের মানুষদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং চিকিৎসা সংক্রান্ত দিক-নির্দেশনার তথ্য কেন্দ্র হিসেবে হেলথ কর্নার স্থাপন এবং রোগীর চাহিদা মোতাবেক মানসম্মত ঔষধ হোম ডেলিভারির মাধ্যমে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে প্রতিটি ইউনিয়নে একটি করে মডেল ফার্মেসি স্থাপন করার উদ্দেশ্য এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ সিরাজুল ইসলাম, সভাপতি জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরাম মেহেরপুর জেলা শাখা। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন হেলথ ক্যাম্পের পরিচালক মোহাম্মদ তরিকুল ইসলাম।আরো উপস্থিত ছিলেন মেহেরপুর জেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রতিনিধিবৃন্দ ও সাধারণমানুষ।

প্রধান অতিথি তার বক্তব্যে এই প্রকল্পের সম্ভাব্য কার্যক্রম সম্পর্কে যথেষ্ট আশাবাদ ব্যক্ত করে বলেন, ইউনিয়ন পর্যায়ের মানুষদের জন্য এই প্রকল্পটি স্বাস্থ্য সচেতনতা, চিকিৎসা এবং মেডিসিন সেবন বিষয়ক অত্যন্ত যুগোপযোগী পদক্ষেপ হিসেবে দেখা দিবে যদি এই প্রকল্পের গৃহীত পদক্ষেপ সমূহ সঠিকভাবে বাস্তবায়ন করা যায়।

একই সাথে তিনি উল্লেখ করেন ভবিষ্যতে এই প্রকল্পটি বাংলাদেশের ইউনিয়ন পর্যায়ের একটি রোল মডেল হিসেবে আবির্ভূত হবে এবং অনেক কর্মসংস্থানের সুযোগ তৈরী করবে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন