fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

মেহেরপুরে লকডাউনকে বৃদ্ধা আঙ্গুলী, বাজারে চলছে ঈদের আমেজ

                                           
জাহিদ মাহমুদ
প্রকাশ : বুধবার, ৩০ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাস প্রতিরোধে মেহেরপুরে চলছে ১৪ দিনের লকডাউন ,লকডাউনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে বাজার গুলিতে চলছে ঈদের আমেজ।

আগামীকাল থেকে দেশ জুড়ে কঠোর লকডাউন শুরু হবে। ঠিক এরই মাঝে মেহেরপুরে যেন ঈদের উৎসব শুরু হয়েছে। ঈদের একদিন আগে যেমন মেহেরপুর শহরের প্রধান সড়কগুলো ব্যস্ত থেকে ব্যস্ততম হয়ে পড়ে, রাস্তায় বাজারে পা ফেলার জায়গা থাকে না, ঠিক তেমনটি হয়েছে বুধবার মেহেরপুর শহরে।

লকডাউন চলাকালে ইজিবাইকসহ সকল প্রকার যানবাহন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মুদি দোকান এবং কাঁচা বাজার খোলা রাখার কথা, সেক্ষেত্রে উল্টো চিত্র দেখা গেল মেহেরপুর শহরের হোটেল বাজার, বড়বাজার থেকে শুরু করে সবস্থানে ছিল মানুষের প্রচুর ভিড়। মুদি দোকান এবং কাঁচা বাজারের দোকান গুলোতে দেখা গেল ঈদের আগের দিনের মতো। পুরুষের পাশাপাশি মহিলাদের কেউ ভিড় ঠেলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে দেখা গেছে।

প্রধান সড়কগুলো ছিল মোটরসাইকেল রিক্সা আর ইজিবাইকের দখলে। পাশাপাশি পথচারী তো ছিলই, মুদি, ঔষধের দোকানের পাশাপাশি শহরে প্রায় প্রত্যেকটি দোকানে কেউ এক পাল্লা, কেউ দু পাল্লা খুলে ব্যবসা করতে দেখা গেছে। শহরে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের আনাগোনা লক্ষ্য করা গেলেও সাধারণ মানুষ তাদেরকে দেখে কোন ভ্রুক্ষেপই করছে না। কাঁচা বাজার এবং মুদির দোকানে দেখা গেছে ব্যবসায়ী তো বটেই ক্রেতাদের কাউকে মাস্ক পরতে দেখা যায়নি।

ব্যবসায়ী ও ক্রতাদের সাথে কথা বলে জানা যায়, আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) থেকে কঠোর লকডাউন ঘোষণা দেওয়ার পরপরই কাঁচা বাজার থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে পুরুষের পাশাপাশি নারীদের কেউ বাজারে ভীড় করতে দেখা যায়। লকডাউনের মধ্যেও রাস্তায় চলাচলের ক্ষেত্রে উৎসবমুখর পরিবেশ দেখে সচেতন মহলের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে হলে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে হবে বলে অনেকেই মত প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন