fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

মেহেরপুরের গাংনীর লকডাউন,উপরে ফিটফাট ভিতরে সদরঘাট

                                           
রাব্বি আহমেদ
প্রকাশ : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

মেহেরপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি অবনতির কারণে ১৪ এপ্রিল তারিখ ২০২১ তারিখ ভোর সাড়ে ৬থেকে ২১ এপ্রিল ২০২১ মধ্যরাত পর্যন্ত ১৩টি বিধি-নিষেধ আরোপ করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মোঃ রেজাউল ইসলাম স্বাক্ষরিত ১২ এপ্রিল সারা দেশে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

এর ধারাবাহিকতায় সকাল থেকে মেহেরপুর গাংনী উপজেলার প্রথম দিনের লকডাউন শুরু হলে চিত্র ডিলেডালা মনে হলেও বেলা বাড়ার সাথে সাথে প্রশাসনের কঠোর নজরদারি থাকায় শুধুমাত্র উপজেলা শহর রাস্তাগুলোতে মাস্ক ব্যবহার করে চলছে পথচারীরা।

প্রতিদিনের মতোই পল্লীবিদ্যুৎ সাব-স্টেশনের কাছ থেকে বামন্দী ফায়ার সার্ভিস স্টেশন পর্যন্ত চলছে অটো ভ্যান,পাখি ভ্যান ও ইঞ্জিনচালিত সকল যানবাহন।

উপজেলার পৌরসভাধীন বাঁশবাড়িয়া সাপ্তাহিক হাটও জনগণের উপচে পড়া ভিড় মানা হচ্ছে না কোন প্রকার স্বাস্থ্যবিধি।গাংনীতে এ যেন উপরে ফিটফাট ভিতরে সদরঘাট।

উপজেলার ঐতিহ্যবাহী বামন্দি হাটে গিয়ে দেখা যায়, প্রতিটি দোকানের শাটারের তালা খোলা, আবার কোন দোকানের অর্ধেক শাটার উঠানো, আবার কোন দোকানে কাস্টমার কে ভেতরে ঢুকিয়ে নিয়ে শাটার আটকে দিয়ে চলছে বেছা কেনা। অদৃশ্য দেখা যায় বামন্দির নজরুল টাওয়ারের।

নওদা মটমুড়া,রামনগর, ভবানীপুর গ্রামগুলো ঘুরে দেখা যায়, যে যার মত প্রতিদিনের কাজ করছে, চায়ের দোকানে চলছে আড্ডা, বিভিন্ন গাছের নিচে বাসায় বসে চলছে খোশগল্প দেখে বোঝার উপায় নাই যে চলছে দেশে লকডাউন।

গাংনী উপজেলা শহরের সকাল থেকে পুলিশের টহল থাকলেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোনপ্রকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা বা এর ব্যবস্থা নেয়া হয়নি।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন