fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

মেয়াদ শেষ হওয়ায় শূন্য হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ

                                           
মোঃ মাইনুল ইসলাম
প্রকাশ : শনিবার, ১৭ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ শূন্য হলো। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য পদের মেয়াদপূর্ণ করে গত ৬ মে অধ্যাপক এম আব্দুস সোবহান বিদায় নিয়েছেন। একই দিন সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাকে রুটিন উপাচার্যের দায়িত্ব দেন।

শুক্রবার (১৬ জুলাই) উপ-উপাচার্যের মেয়াদপূর্ণ করেছেন অধ্যাপক আনন্দ কুমার সাহা। ২০১৭ সালের ১৭ জুলাই চার বছর মেয়াদে উপ-উপাচার্য হিসাবে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক আনন্দ কুমার সাহা।তার বিদায়ের মধ্য দিয়ে শনিবার (১৭ জুলাই) থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ শূন্য হলো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, উপাচার্যের মেয়াদ শেষ হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুসারে অধ্যাপক আনন্দ কুমার সাহা রুটিন দায়িত্বে ছিলেন। তিনি উপ-উপাচার্যের মেয়াদ পূর্ণ করে বিদায় নিয়েছেন। যেহেতু তিনি উপ-উপাচার্যের দায়িত্বে নেই, তাই স্বাভাবিকভাবেই উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করতে পারবেন না। ফলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ শূন্য হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৭ মে অধ্যাপক আব্দুস সোবহান দ্বিতীয় মেয়াদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পান। এর আগে ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি থেকে ২০১৩ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্তও তিনি উপাচার্যের দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন