fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

মেয়াদ শেষ হওয়ায় শূন্য হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ

                                           
মোঃ মাইনুল ইসলাম
প্রকাশ : শনিবার, ১৭ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ শূন্য হলো। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য পদের মেয়াদপূর্ণ করে গত ৬ মে অধ্যাপক এম আব্দুস সোবহান বিদায় নিয়েছেন। একই দিন সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাকে রুটিন উপাচার্যের দায়িত্ব দেন।

শুক্রবার (১৬ জুলাই) উপ-উপাচার্যের মেয়াদপূর্ণ করেছেন অধ্যাপক আনন্দ কুমার সাহা। ২০১৭ সালের ১৭ জুলাই চার বছর মেয়াদে উপ-উপাচার্য হিসাবে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক আনন্দ কুমার সাহা।তার বিদায়ের মধ্য দিয়ে শনিবার (১৭ জুলাই) থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ শূন্য হলো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, উপাচার্যের মেয়াদ শেষ হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুসারে অধ্যাপক আনন্দ কুমার সাহা রুটিন দায়িত্বে ছিলেন। তিনি উপ-উপাচার্যের মেয়াদ পূর্ণ করে বিদায় নিয়েছেন। যেহেতু তিনি উপ-উপাচার্যের দায়িত্বে নেই, তাই স্বাভাবিকভাবেই উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করতে পারবেন না। ফলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ শূন্য হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৭ মে অধ্যাপক আব্দুস সোবহান দ্বিতীয় মেয়াদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পান। এর আগে ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি থেকে ২০১৩ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্তও তিনি উপাচার্যের দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন