fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

মজাদার ডাবের পুডিং তৈরির রেসিপি

                                           
প্রকাশ : শনিবার, ৪ জুন, ২০২২
মজাদার ডাবের পুডিং তৈরির রেসিপি

মজাদার ডাবের পুডিং তৈরির রেসিপিগ্রীষ্মের এই সময়ে প্রচুর দেশি ফল পাওয়া যায়। সেসব ফল দিয়ে শরবত, সালাদ এমনকি পুডিংও বানিয়ে খাওয়া যায়। এগুলো সুস্বাদু এবং শরীরকে ঠান্ডা রাখতে বিশেষ ভূমিকা রাখতে পারে। এমন শরীর সতেজ করা একটি ইফতারের রেসিপি দিয়েছেন ফারহিয়া সাথী

ডাবের পানি দিয়ে তৈরি করে ফেলতে পারেন মজাদার ডাবের পুডিং। খুব সহজেই তৈরি করা যায় এবং শরীর সতেজ রাখতে সাহায্য করে। জেনে নিন কীভাবে তৈরি করবেন ডাবের পুডিং।

উপকরণ
ডাবের পানি- ১/২ কেজি
ডাবের শাঁস/কুচি – আধা কাপ
চিনি- ৩ চা চামচ অথবা স্বাদ মতো
আগার আগার পাউডার- ২ চা চামচ

প্রস্তুত প্রণালি
একটা গরম প্যানে একটা ডাবের পানি নিন ১/২ কেজি বা যতটুকু সম্ভব হয়। ৩ চা চামচ চিনি দিয়ে নিন। পানিটা গরম হয়ে গেলে ২ চামচ আগার আগার পাউডার দিয়ে নিন। পানি ভালো করে মিশিয়ে নিন। ৫-৬ মিনিট পানি ফুটিয়ে নেওয়ার পর চুলা বন্ধ করে দিন।

যে পাত্রে পুডিং জমাবেন সেখানে কুচি করা ডাবের শাঁসগুলো ছড়িয়ে দিন এর পর গরম ডাবের পানি গুলো ঐ পাত্রে নামিয়ে নিন। মিশ্রণটি স্বাভাবিক ঠাণ্ডা হলে ফ্রিজে রেখে দিন। ২-৩ ঘণ্টা ফ্রিজে (নরমাল) রাখুন। ফ্রিজ থেকে বের করে একটা প্লেটে ঢেলে নিন পুডিং। পছন্দমতো আকৃতিতে কেটে পরিবেশন করুন।

রেসিপি- আলেয়া’স কিচেন

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন