fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

ভ্রমণপিপাসুদের যেভাবে সেবা দিচ্ছে ট্রাভেল বাংলাদেশ

                                           
এস আহমেদ ফাহিম
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

ভ্রমণপিপাসুদের সেবায় কাজ করে যাচ্ছে ট্রাভেল বাংলাদেশ।ভ্রমণবিষয়ক বিভিন্ন তথ্য পর্যটক ও ভ্রমণপিপাসুদের মাঝে তুলে ধরতে ট্রাভেল বাংলাদেশের রয়েছে নিজস্ব ওয়েবসাইট।ওয়েবসাইটটিতে রয়েছে পর্যটন বিষয়ক তথ্যসম্বলিত নিউজ,ভ্রমণ ফিচার,দেশভ্রমণ বিষয়ক বিভিন্ন তথ্য।

ওয়েবসাইটটির বিশেষত্ব হলো এখানে বাংলাদেশের ৬৪ টি জেলার জন্য রয়েছে আলাদা আলাদা পেইজ।যার ফলে প্রতিটি জেলা সম্পর্কে নির্দিষ্ট করে তথ্য খুঁজে বের করা সহজ হবে। প্রতিটি জেলার পেইজে গেলে দেখা মিলবে সেই জেলার ইতিহাস ও ঐতিহ্য, সংস্কৃতি, উল্লেখযোগ্য খাবার, আবাসন, ভ্রমণ গল্প ও গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান সম্পর্কে বিস্তারিত তথ্য। সকল দর্শনীয় স্থানের প্রতিটি পাতায় রয়েছে উক্ত স্থানের ঐতিহাসিক প্রেক্ষাপট, উল্লেখযোগ্য বৈশিষ্ট্য আর উক্ত স্থানে পৌঁছানোর জন্য বিস্তারিত দিকনির্দেশনা।

ওয়েবসাইটটিতে আরো রয়েছে বাংলাদেশের পর্যটন বিষয়ক তথ্যসম্বলিত নিউজ।
ট্যুর ম্যানেজমেন্টের আদ্যোপান্ত নিয়ে সাম্প্রতিক খবর, বাংলাদেশ ও আন্তর্জাতিক স্থানগুলোতে ভ্রমণ নিয়ে ফিচার, ফটো ফিচার, অ্যাভিয়েশন সম্পর্কিত খবর, হোটেল ও রিসোর্ট সম্পর্কিত তথ্য, রেস্টুরেন্ট ও ট্যুরিস্ট সেক্টরে চাকরির খবর, ট্যুরিজম, রেস্টুরেন্ট, কর্পোরেট সম্পর্কিত খবর রয়েছে ট্রাভেল বাংলাদেশের ওয়েবসাইটে।

ওয়েবসাইটটিতে রয়েছে ভ্রমণ ফিচার অংশ যেখানে রয়েছে ভ্রমণ পিপাসু মানুষদের অভিজ্ঞতার গল্প, দেশে ও দেশের বাওরে ভ্রমণের ভ্রমণ টিপস, তারুণ্যের গল্প এবং স্পেশাল ফিচার।এছাড়াও দেশভ্রমণ অংশে রয়েছে বিভিন্ন দেশের ভিসার আবেদন সম্পর্কিত তথ্য, গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, খাবার, আবাসন ও রোমাঞ্চকর সব ভ্রমণ গল্প।

ভ্রমণপিপাসুদের লেখা পাঠানোর সুযোগ আছে ট্রাভেল বাংলাদেশে। লেখা পাঠানোর মেইল এড্রেস hi.travelbd@gmail.com এবং লেখা পাঠানো যাবে নিজস্ব কোনো লেখা, ভ্রমণ কাহিনী বিষয়ে।বাংলার পাশাপাশি ইংরেজি ভাষায় দেশ ও দেশের বাইরের নানা স্থান সম্পর্কে বিস্তারিত তথ্য ও ভিডিও রয়েছে ট্রাভেল বাংলাদেশের ওয়েবসাইট www.travelbd.xyz/ এ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন