fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত বশেমুরবিপ্রবি শিক্ষার্থীসহ পরিবারের ৯ সদস্য

                                           
হৃদয় সরকার
প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : করোনার প্রথম ধাপ যখন চীন, ইতালিসহ পুরো বিশ্বে মহামারী রূপ ধারণ করেছে, তার দ্বিতীয় ধাপের মাঝামাঝি সময়ে এটি ডিএনএ পরিবর্তন করে করোনা ভ্যারিয়েন্টে রূপ নিয়েছে। যার প্রকোপ ভারতের রাজধানী দিল্লিতে ভয়াবহ রূপ নিয়ে মারা গেছে হাজারো মানুষ। ভারতের পর করোনা ভ্যারিয়েন্টের প্রভাব ছড়িয়ে পরেছে দেশের বিভিন্ন জেলায়। ভারতীয় এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থী সহ তার পরিবারের আরও ৮ জন সদস্য।

জানা যায় করোনা ভ্যারিয়েন্টে আক্রান্ত ঐ শিক্ষার্থীর নাম নুসরাত, থাকেন যশোর। তিনি বশেমুরবিপ্রবি’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বুধবার (২৬ মে) তিনি সহ পরিবারের ৯ জন সদস্যের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। নুসরাত সহ করোনা আক্রান্ত পরিবারের অন্যান্য সদস্যরা হলেন, তার বাবা, বোন, দুলাভাই (বোনের স্বামী) ও তার দুলাভাই এর পরিবারের অন্য ৫ সদস্য।

এ বিষয়ে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত নুসরাত বলেন, গত কয়েকদিন পূর্বে দুলাভাই এর গ্রামে একজন ভারত থেকে এসেছে। ধারনা করছি, তার মাধ্যমে ভারতীয় করোনা ভ্যারিয়েন্ট উপসর্গ আমাদের মাঝে ছড়িয়ে পরেছে। এদিকে খোঁজ নিয়ে জানা যায়, করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসার জন্য প্রথমে যশোর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হলেও অবস্থার অবনতি হলে নুসরাত সহ তার বোন এবং দুলাভাইকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক ) হাসপাতালে নেওয়া হয়েছে এবং পরিবারের অন্য সদস্যদেরকে বাড়িতে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন