fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত বশেমুরবিপ্রবি শিক্ষার্থীসহ পরিবারের ৯ সদস্য

                                           
হৃদয় সরকার
প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : করোনার প্রথম ধাপ যখন চীন, ইতালিসহ পুরো বিশ্বে মহামারী রূপ ধারণ করেছে, তার দ্বিতীয় ধাপের মাঝামাঝি সময়ে এটি ডিএনএ পরিবর্তন করে করোনা ভ্যারিয়েন্টে রূপ নিয়েছে। যার প্রকোপ ভারতের রাজধানী দিল্লিতে ভয়াবহ রূপ নিয়ে মারা গেছে হাজারো মানুষ। ভারতের পর করোনা ভ্যারিয়েন্টের প্রভাব ছড়িয়ে পরেছে দেশের বিভিন্ন জেলায়। ভারতীয় এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থী সহ তার পরিবারের আরও ৮ জন সদস্য।

জানা যায় করোনা ভ্যারিয়েন্টে আক্রান্ত ঐ শিক্ষার্থীর নাম নুসরাত, থাকেন যশোর। তিনি বশেমুরবিপ্রবি’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বুধবার (২৬ মে) তিনি সহ পরিবারের ৯ জন সদস্যের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। নুসরাত সহ করোনা আক্রান্ত পরিবারের অন্যান্য সদস্যরা হলেন, তার বাবা, বোন, দুলাভাই (বোনের স্বামী) ও তার দুলাভাই এর পরিবারের অন্য ৫ সদস্য।

এ বিষয়ে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত নুসরাত বলেন, গত কয়েকদিন পূর্বে দুলাভাই এর গ্রামে একজন ভারত থেকে এসেছে। ধারনা করছি, তার মাধ্যমে ভারতীয় করোনা ভ্যারিয়েন্ট উপসর্গ আমাদের মাঝে ছড়িয়ে পরেছে। এদিকে খোঁজ নিয়ে জানা যায়, করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসার জন্য প্রথমে যশোর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হলেও অবস্থার অবনতি হলে নুসরাত সহ তার বোন এবং দুলাভাইকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক ) হাসপাতালে নেওয়া হয়েছে এবং পরিবারের অন্য সদস্যদেরকে বাড়িতে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন