fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

বুধবার খুলছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

                                           
প্রকাশ : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

জবি প্রতিনিধিঃ লকডাউনে দীর্ঘদিন বন্ধের পর স্বাস্থ্যবিধি মেনে বুধবার (১১ আগস্ট) থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) দপ্তর সমূহ খোলা থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এ সময়ে সরাসরি শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও অনলাইন কার্যক্রম অব্যাহত থাকবে।

মঙ্গলবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য জানা যায়। এর আগে সোমবার (৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ব্যাপারে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ, মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা কর্তৃক জারিকৃত বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ১১ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও দপ্তর সরকারি স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক খোলা থাকবে।

এ সময় সরাসরি শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তবে অনলাইন শিক্ষা কার্যক্রম যথারীতি চালু রাখার নির্দেশনাও দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ ও লকডাউনের দরুন দফায় দফায় ছুটি বাড়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রেক্ষিতে জুলাই ১ হতে জুলাই ৭ পর্যন্ত জরুরি পরিষেবা ব্যতীত জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ থাকে। পরবর্তীতে ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত এ বন্ধের মেয়াদ বৃদ্ধি করা হয়। এরপর ঈদুল আজহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকা অনুযায়ী ১৮ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত ১২ দিন এবং পরবর্তীতে সরকারের নিষেধাজ্ঞার কারণে ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও দপ্তর বন্ধ থাকে। সবশেষ করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত বন্ধ থাকে বিশ্ববিদ্যালয়। বন্ধকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজকর্ম ভার্চুয়ালি পরিচালিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন