fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

বিশ্বাসে দাঁড়াই’- গ্লোবাল মিউজিক স্ট্রিমিং মঞ্চে বাংলাদেশের প্রথম খ্রিস্টিয়ান গান

                                           
প্রকাশ : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টারঃ চলতি বছরের ১৩ আগস্ট স্টিভ ফেবিয়ানের নতুন গান ‘বিশ্বাসে দাঁড়াই’ বিশ্বব্যাপী মুক্তি পায় – যা বাংলাদেশ থেকে এই ধারার প্রথম গান। ‘বিশ্বাসে দাঁড়াই’ বিশ্বব্যাপী মিউজিক স্ট্রিমিংয়ে বাংলা খ্রিস্টিয়ান ধারার সূচনা।

সমসাময়িক খ্রিস্টিয়ান/গসপেল সংগীত সারা বিশ্বে সঙ্গীতের একটি জনপ্রিয় ধারা, তবে দুঃখজনক যে বাংলাদেশ থেকে এই ধারার একটিও গান আন্তর্জাতিক প্ল্যাটফর্মে প্রকাশিত নেই। এখানে ‘বিশ্বাসে দাঁড়াই’ সেই শূন্যতা পূরণ করে। এটি এখন বিশ্বব্যাপী ইউটিউব, স্পটিফাই, অ্যাপল মিউজিক, অ্যামাজন মিউজিক, সাউন্ডক্লাউড, ডিজার, প্যান্ডোরা সহ অন্যান্য মিউজিক স্টোরগুলোতে পাওয়া যাচ্ছে।

‘বিশ্বাসে দাঁড়াই’ বিশ্বাসের একটি গান। গানটি বিশ্বাসের উৎস এবং শক্তি সম্পর্কে জানায়, যা আমাদের কঠিন সময়ে আশা যোগায়। গানটি করোনা মহামারীর প্রথম দিকের দিনগুলোতে লেখা হয়েছিল, যখন সবাই মৃত্যুভয় নিয়ে ঘরবন্দি। এই গানটি ছিল সেই সময়ে শক্তি ও উৎসাহের আশা জাগানোর জন্য, যা সকলকে স্মরণ করিয়ে দেয় বিশ্বাস করতে, নির্ভর করতে সর্বশক্তিমান ঈশ্বরের ওপর। যিনি সবকিছু সম্ভব করতে পারেন। ‘বিশ্বাসে দাঁড়াই’ গানটি বাংলাদেশসহ বিশ্বাসীরা সানন্দে গ্রহণ করেছে।বিশ্বাসে দাঁড়াই’- গ্লোবাল মিউজিক স্ট্রিমিং মঞ্চে বাংলাদেশের প্রথম খ্রিস্টিয়ান গান

এই গানটি প্রকাশের মাধ্যমে স্টিভ ফেবিয়ান হন গ্লোবাল মিউজিক প্ল্যাটফর্মে স্বীকৃত বাংলাদেশের প্রথম বাংলা খ্রিস্টিয়ান শিল্পী। গানটির কথা, সুর ও কণ্ঠ দিয়েছেন স্টিভ ফেবিয়ান। স্টিভ বলেছেন, ‘বিশ্বাসে দাঁড়াই’ গানটি বলছে বিশ্বাসের ওপর দাঁড়ানোর কথা, অদেখাকে দেখার কথা এবং এই গানেও সেটিই ঘটেছে।

এর আগে স্টিভ একটি ইংরেজি একক এবং একটি পিয়ানো অ্যালবাম প্রকাশ করেছিলেন, যার মাধ্যমে তিনি ইউটিউব, স্পটিফাই এবং অন্যান্য স্ট্রিমিং প্ল্যাটফর্মে অফিসিয়াল শিল্পী হিসেবে স্বীকৃত হন। স্টিভ ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানান, সে আরো বাংলা খ্রিস্টিয়ান গান প্রকাশ করার জন্য কাজ চালিয়ে যাচ্ছেন এবং আশা করছেন বাংলাদেশ থেকে অনেক খ্রিস্টিয়ান সঙ্গীতশিল্পীদের দেখতে পাবেন।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন