fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

বিজয়া দশমী পূজা শেষে দেবী বিসর্জন

                                           
রতন মালাকার
প্রকাশ : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ দূর্গাপূজার বিজয়া দশমীতে সকালেই পূজার মূল কাজ শেষ হয়। এরপর দেবী বিসর্জনের মাধ্যমে সম্পন্ন হয় সকল আনুষ্ঠানিকতা।

ব্লু বার্ডস সার্বজনীন পূজা সংসদ সহ শহরের বিভিন্ন পূজা মন্ডপগুলোতে বিজয়া দশমীর তিথিতে দেবী দুর্গাকে বিদায় জানানো হয়। শ্রীমঙ্গল উপজেলা বিভিন্ন মন্ডপগুলোতে দেবী দুর্গার চরণে ভক্তি নিবেদন শেষে ভক্তরা একে অন্যকে সিঁদুর পরিয়ে দেন।

শুক্রবার সকালে মন্ডপে মন্ডপে দশমী বিহিতপূজা সমাপন ও দর্পণ বিসর্জন দেওয়া হয়।

করোনার কারণে এবছরও বিজয়ার শোভাযাত্রা হয়নি।

বিসর্জন শেষে প্রতিটি মন্দিরে শান্তি জল গ্রহণ করা হয়।

শ্রীমঙ্গল থানা পুলিশের পক্ষ থেকে প্রতিমা বিসর্জন উপলক্ষে শহর জুড়ে নেয়া হয়েছিল নিরাপত্তা ব্যবস্থা।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো.শামীম অর রশীদ তালুকদার বলেন, শারদীয় দুর্গোৎসব পালনে শ্রীমঙ্গলের আইন শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে সার্বিক সহযোগীতার জন্য সনাতন ধর্মাবলম্বী, পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে গত বৃহস্পতিবার প্রতিটি মণ্ডপ ও মন্দিরে ঢাক-ঢোল, কাঁসর-ঘণ্টা, ধূপ আরতি ও দেবী দুর্গার পূজা-অর্চনায় কেবলই ছিল মায়ের বিদায়ের সুর।

নবমীপূজায় দিনব্যাপী মণ্ডপগুলোতে মা দুর্গার কাছে সারা বিশ্ব থেকে করোনা মুক্তির জন্য প্রার্থনা করা হয়।

বাংলাদের পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সুদীপ দাস রিংকু বলেন, আমরা অশুভকে বিসর্জন দিলাম। মা ফিরে গেছেন।সকল অমঙ্গল দূর হোক এটাই প্রত্যাশা। তিনি পুলিশ প্রশাসন সহ সকল কে ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন