fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

বিজয়া দশমী পূজা শেষে দেবী বিসর্জন

                                           
রতন মালাকার
প্রকাশ : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ দূর্গাপূজার বিজয়া দশমীতে সকালেই পূজার মূল কাজ শেষ হয়। এরপর দেবী বিসর্জনের মাধ্যমে সম্পন্ন হয় সকল আনুষ্ঠানিকতা।

ব্লু বার্ডস সার্বজনীন পূজা সংসদ সহ শহরের বিভিন্ন পূজা মন্ডপগুলোতে বিজয়া দশমীর তিথিতে দেবী দুর্গাকে বিদায় জানানো হয়। শ্রীমঙ্গল উপজেলা বিভিন্ন মন্ডপগুলোতে দেবী দুর্গার চরণে ভক্তি নিবেদন শেষে ভক্তরা একে অন্যকে সিঁদুর পরিয়ে দেন।

শুক্রবার সকালে মন্ডপে মন্ডপে দশমী বিহিতপূজা সমাপন ও দর্পণ বিসর্জন দেওয়া হয়।

করোনার কারণে এবছরও বিজয়ার শোভাযাত্রা হয়নি।

বিসর্জন শেষে প্রতিটি মন্দিরে শান্তি জল গ্রহণ করা হয়।

শ্রীমঙ্গল থানা পুলিশের পক্ষ থেকে প্রতিমা বিসর্জন উপলক্ষে শহর জুড়ে নেয়া হয়েছিল নিরাপত্তা ব্যবস্থা।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো.শামীম অর রশীদ তালুকদার বলেন, শারদীয় দুর্গোৎসব পালনে শ্রীমঙ্গলের আইন শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে সার্বিক সহযোগীতার জন্য সনাতন ধর্মাবলম্বী, পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে গত বৃহস্পতিবার প্রতিটি মণ্ডপ ও মন্দিরে ঢাক-ঢোল, কাঁসর-ঘণ্টা, ধূপ আরতি ও দেবী দুর্গার পূজা-অর্চনায় কেবলই ছিল মায়ের বিদায়ের সুর।

নবমীপূজায় দিনব্যাপী মণ্ডপগুলোতে মা দুর্গার কাছে সারা বিশ্ব থেকে করোনা মুক্তির জন্য প্রার্থনা করা হয়।

বাংলাদের পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সুদীপ দাস রিংকু বলেন, আমরা অশুভকে বিসর্জন দিলাম। মা ফিরে গেছেন।সকল অমঙ্গল দূর হোক এটাই প্রত্যাশা। তিনি পুলিশ প্রশাসন সহ সকল কে ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন