fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

বিএনসিসি’র সর্বোচ্চ র‌্যাংক পেলো বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

                                           
হৃদয় সরকার
প্রকাশ : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ– বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর’ বিএনসিসি ২২ ব্যাটালিয়ন, সুন্দরবন রেজিমেন্ট এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছেলে প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট থেকে ‘ক্যাডেট আন্ডার অফিসার’ পদে উন্নীত করা হয়েছে পরিসংখ্যান বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী ক্যাডেট মেহেদী হাসান বাপ্পী’কে।

ক্যাডেট আন্ডার অফিসার (CUO) পদবী পেয়েছেন পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মেহেদী হাসান বাপ্পী। তাকে ব্যাচ পড়ানো হয়েছে আজ বেলা ৩ ঘটিকা নাগাদ। ব্যাচ পড়িয়েছেন ২২ বিএনসিসি ব্যাটালিয়ন, সুন্দরবন রেজিমেন্টের ‘প্রফেসর আন্ডার অফিসার’ (PUO) আশিকুর রহমান ভুঁইয়া।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান, ২২ বিএনসিসি ব্যাটালিয়ন, সুন্দরবন রেজিমেন্টের ‘প্রফেসর আন্ডার অফিসার’ (PUO) আশিকুর রহমান ভুঁইয়া। তিনি বলেছেন “মার্চ মাসে জন্ম গ্রহণ করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। জাতির জনকের জন্মবার্ষিকী আমরা জাকজমক ভাবে পালন করার প্রস্তুতি নিয়েছি। আজ আমাদের বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগের এক ছাত্র ক্যাডেট আন্ডার অফিসার পদবী পেয়েছে এতে আমি অত্যন্ত গর্বিত। আমি নিজেও বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন ক্যাডেট ছিলাম। আমাদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানকে সাফল্য মণ্ডিত করার জন্য ক্যাডেটরা আন্তরিকভাবে কাজ করেন। ক্যাডেটদের ধন্যবাদ জ্ঞাপন করছি এবং একইসাথে সকল ক্যাডেটদেরও সাফল্য কামনা করছি।”

পদোন্নতি পাওয়া ক্যাডেট মেহেদী হাসান বাপ্পী তার অনুভূতি প্রকাশ করে বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মাসে আমি এই পদবী পেয়ে অনেক খুশি। আমি সুন্দরবন রেজিমেন্ট এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি বলেন, পদোন্নতি পেয়ে বসে থাকলে চলবে না, আমার দায়িত্ব আগে ছিলো বাহুতে এখন আমার দায়িত্ব এসেছে কাঁধে। আমি যেনো আমার দায়িত্ব সফলভাবে পালন করতে পারি তাই সবার কাছে দোয়া চাই।”

অনুষ্ঠানে অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ড. নিশিত কুমার রায়, সিএসসি বিভাগের লেকচারাল মানোয়ার হোসেন ও বিভিন্ন বিভাগের শিক্ষক,আরো উপস্থিত ছিলো বিশ্ববিদ্যালয়ের ছেলে ও মেয়ে প্লাটুনের ক্যাডেট, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন