fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

বাগেরহাটে হরিণের চামড়াসহ র‍্যাবের হাতে আটক ৪

                                           
সোহেল রানা বাবু
প্রকাশ : শনিবার, ৩ জুলাই, ২০২১

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের শরনখোলায় হরিণের চামড়া কেনাবেচার সময় র‍্যাবের জালে ধরা পড়েছে চার পাচারকারী।

শনিবার (৩জুলাই) ভোররাতে শরণখোলার সোনাতলা বেড়িবাঁধের ওপর থেকে তাদেরকে আটক করে র‍্যাব-৬ এর একটি দল। এ সময় তাদের কাছ থেকে সুন্দরবনের চিত্রল হরিণের প্রক্রিয়াজাতকৃত দু’টি চামড়া উদ্ধার করা হয়।

আটক পাচারকারীরা হলেন উপজেলা সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের আমির মল্লিকের ছেলে জাকির মল্লিক (৪৫), জাকির মল্লিকের ছেলে ওমর সানি (১৯), রায়েন্দা ইউনিয়নের রসুলপুর গ্রামের আমির পাহলানের ছেলে হাফিজুল পহলান(৩৫) এবং নূরুল হক ফরাজির ছেলে মাসুম ফরাজি (৩০)।

আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব-৬ এর খুলনা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। র‍্যাবের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

এদিকে, স্থানীয় একাধিক সূত্র জানায়, হরিণের চামড়া দুটি সোনাতলা গ্রামের মোশারেফ ফকিরের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। চামড়া পাচারকারী আটক জাকির মল্লিকের সঙ্গে প্রতিবেশী মোশারেফ ফকিরের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয়ে উভয়ের মধ্যে আদালতে মামলাও চলছে। একারণে মোশারেফ ফকিরকে ফাঁসাতে তার বাড়িতে দুই হরিণের চামড়া রেখে র‍্যাবকে খবর দেন জাকির মল্লিক।

সেই তথ্যানুযায়ী র‍্যাবের একটি দল শনিবার ভোররাতে জাকির মল্লিককে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে মোশারেফ ফকিরের বাড়ি থেকে চামড়া দুটি উদ্ধার করে। ঘটনাটি সাজানো বুঝতে পেরে র‍্যাব সদস্যরা মোশারেফকে ছেড়ে তথ্যদাতাসহ ওই চক্রের চার সদস্যকে আটক করে।

খুলনা র‍্যাব-৬ এর সহকারী পরিচালক (মিডিয়া) এ এসপি মো. বজলুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোনাতলা গ্রামের বেড়িবাঁধের ওপর কেনাবেচার সময় হরিণের দু’টি চামড়াসহ চারজনকে আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ব্যাপারে শরণখোলা থানায় ১৯২৭ সালের বন আইন (সংশোধিত ২০০০) এবং ২০১২ সালের বন্যপ্রাণি (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে আটক চার ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। উল্ল্যেখ্য সাম্প্রতিক সময়ে হরিন নিধনে এক শ্রেনীর চোরা শিকারীরা বেপরোয়া হয়ে উঠছে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন