fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

বাগেরহাটে বাস-মালিক সমিতির পক্ষ থেকে বিনামূল্যে পরিবহন শ্রমিকদের টিকার নিবন্ধন

                                           
সোহেল রানা বাবু
প্রকাশ : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

বাগেরহাট প্রতিনিধিঃ করোনা থেকে সুরক্ষা পেতে টিকা নিতে হবে। আর টিকা নেওয়ার জন্য নিবন্ধন করতে হবে অনলাইনে। কিন্তু স্বল্প শিক্ষিত, কোন কোন ক্ষেত্রে অশিক্ষিত বা অক্ষরজ্ঞানহীন পরিবহন শ্রমিকরা অনলাইনে কিভাবে নিবন্ধন করবেন। পরিবহন শ্রমিকদের অনলাইনে নিবন্ধন এবং টিকা প্রাপ্তি নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বাগেরহাট বাস মালিক সমিতি। বাগেরহাট বাস মালিক সমিতির পক্ষ থেকে বাগেরহাটে পরিবহন শ্রমিকদের অনলাইনে করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করে দেওয়া শুরু হয়েছে।

সোমবার (১২ জুলাই) বিকেলে বাগেরহাট বাস মালিক সমিতির কার্যালয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব তালুকদার আব্দুল বাকী বিনামূল্যে কোন ঝামেলা ছাড়া অনলাইনে টিকার নিবন্ধন সম্পূর্ণ করতে পারায় খুশি শ্রমিকরা।

পরিবহন শ্রমিক আতিয়ার রহমান, এশারাত হোসেন, রাজিব হোসেন, আব্দুস ছত্তার, মোঃ এখলাস শেখসহ কয়েকজন বলেন, আমাদের টিকা দেওয়ার খুব ইচ্ছে। কিন্তু চিন্তায় ছিলাম, কিভাবে অনলাইনে নিবন্ধন করব ভেবে পাচ্ছিলাম না। হঠাৎ করে সমিতি থেকে ফোন দিয়ে বলেছে যারা টিকা নিবেন, তারা অফিসে এসে নিবন্ধন করে যাবেন। অফিসে আসলাম জাতীয় পরিচয়পত্র নিয়ে, কোন ঝামেলা ছাড়াই নিবন্ধন করে টিকা কার্ড নিয়ে বাড়ি চলে যাচ্ছি।সমিতির পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়ায়, আমরা খুব উপকৃত হচ্ছি।

বাগেরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব তালুকদার আব্দুল বাকী বলেন, বেশিরভাগ পরিবহন শ্রমিকরা অনলাইন সম্পর্কে অজ্ঞ। তাই তাদের কথা চিন্তা করে

আমরা টিকার জন্য নিবন্ধন করে দিচ্ছি। আমাদের ১ হাজার ২০০ শ্রমিক রয়েছে। এদের মধ্যে যাদের বয়স ৩৫ হয়েছে, তাদের সকলকে আমরা পর্যায়ক্রমে নিবন্ধন করে দিব।

এদিকে বাগেরহাট সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে, টিকা নিবন্ধন করে মেসেজ আসা পর্যন্ত অপেক্ষা না করে যারা টিকা নিতে আসবেন তাদের টিকা প্রদান করা হবেনা।।।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন