fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

বাগেরহাটে করোনা আক্রান্তে রেকর্ড, একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১৭৭ মৃত্যু ৫

                                           
নিউজ ডেস্ক
প্রকাশ : রবিবার, ২৭ জুন, ২০২১

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে করোনা মহামারি করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১৭৭, মৃত্যু ৫। গত ২৪ ঘন্টায় বাগেরহাট জেলায় ৪১৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এসময় করোনা আক্রান্তে পাঁচ জন মারা গেছেন। এর আগে বাগেরহাটবাসী একদিনে এত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দেখেনি। এই নিয়ে বাগেরহাটে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৯ জন।

এ পর্যন্ত বাগেরহাটে করোনা ভাইরাসে মোট মারা গেছেন ৭৯ জন। আক্রান্তদের মধ্যে ২ হাজার ১৯৯ জন সুস্থ হয়েছেন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৮৬০ জন। রোববার (২৭ জুন) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন। আক্রান্তের সংখ্যার দিক দিয়ে সবার উপরে রয়েছে বাগেরহাট সদর উপজেলা। এই উপজেলায় ২১২ জনের নমুনা পরীক্ষায় ১১১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরপরেই রয়েছে ফকিরহাট। এই উপজেলায় ৫০ জনের নমুনা পরিক্ষায় ১৯ জনের শরীরে শনাক্ত হয়েছে।

এছাড়া মোংলায় ১৪, কচুয়ায় ১, মোল্লাহাটে ১০, শরণখোলায় ৭ এবং মোরেলগঞ্জে ১৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মৃতদের মধ্যে মোংলা ১ জন ও রামপাল উপজেলায় ১ জন এবং বাগেরহাট সদর উপজেলায় ৩ জন রয়েছে।বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, গতকাল শনাক্তের হার কম ছিল। কিন্তু গেল ২৪ ঘন্টায় মৃত্যু ও শনাক্তের হার দুটোই বেড়েছে। ৪১৩ জনের নমুনা পরীক্ষায় ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই হিসেবে শনাক্তের হার প্রায় ৪৩ শতাংশ। মৃত্যু হয়েছে পাঁচজনের।

তিনি আরও বলেন, এত শনাক্ত ও মৃত্যুর পরে মানুষ তেমন সচেতন হচ্ছে না। তারপরও আমরা চেষ্টা করছি মানুষের স্বাস্থ্য বিধি নিশ্চিত করার। এজন্য মাইকিং, মাস্ক বিতরণ, ভ্রাম্যমান আদালত ও পুলিশের তৎপরতা রয়েছে। তবে বাগেরহাট জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে জনসাধারনের মধ্যে জেলা প্রশাসন ঘোষিত লকডাউন মানতে এবং স্বাস্হ্য বিধি মানতে চরম অনীহা বিরাজ করছে ।।।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন