fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

বাংলাদেশই প্রথম করোনামুক্ত হবে:ড. বিজন কুমার শীল

                                           
ইহসানুল কবীর আনিন
প্রকাশ : বুধবার, ৩ নভেম্বর, ২০২১

গবি প্রতিনিধি: সারাবিশ্বের মাঝে বাংলাদেশই প্রথম করোনামুক্ত হবে এবং দ্বিতীয়বার এ দেশে করোনা বিপর্যয়ের সম্ভাবনা নাই বলে মন্তব্য করেছেন বিশিষ্ট অণুজীব বিজ্ঞানী, সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বিজন কুমার শীল।

বুধবার (৩ নভেম্বর) বিকালে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) এর সদস্যদের সাথে মত বিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘করোনা ভাইরাসের নিয়মিত মিউটেশন (রুপ বদলানো) ঘটছে। বাংলাদেশে সংক্রমণ অনেক কমে এসেছে। আমি আগেই বলেছি, বাংলাদেশই প্রথম করোনা মুক্ত হবে। আর দ্বিতীয়বার সংক্রমণের আশঙ্কা করছি না।’

করোনা ভয়াবহতা থেকে রক্ষায় বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ে নিয়মিত কর্মশালার মাধ্যমে শিক্ষার্থীদের সতর্ক করছেন। স্বাস্থ্য সুরক্ষায় সকলকে মাস্ক পড়ার প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই বিজ্ঞানী করোনার প্রভাব বিস্তার রোধে শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। গতবছর গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষে করোনা শনাক্তকারী কিট উদ্ভাবক টিমের প্রধান হিসেবে কাজ করে আলোচনায় আসেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন