fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

                                           
হৃদয় সরকার
প্রকাশ : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২১

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) মধ্যরাতে শিক্ষার্থীদের উপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলার প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) প্রধান ফটকের সামনে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল ১৬ফেব্রুয়ারী মধ্যরাতে শিক্ষার্থীদের মেসে ঢুকে অতর্কিতভাবে হামলা চালায় স্থানীয় পরিবহন শ্রমিকলীগ নেতারা। এতে আহত হয় ১১ জন শিক্ষার্থী। ঘটনার প্রতিবাদে আজ ১৮ফেব্রুয়ারী বৃহস্পতিবার বেলা ১২ ঘটিকায় বশেমুরবিপ্রবিতে এক মানববন্ধনের ডাক দেয় সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে উপস্থিত আইন বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাসান মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জাতির মেরুদন্ড। আর বিশ্ববিদ্যালয় হলো জাতির হৃদপিন্ড। এ হৃদপিন্ডের উপর গভীর রাতে আক্রমন করে তাদেরকে আহত করে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মনে প্রচন্ড ক্ষুবের সৃষ্টি করেছে। তিনি বলেন, শিক্ষার্থীরা হলো সকল অন্যায়ের প্রতিবাদমুখর অগ্নিশিখা, তারা সর্বদা সকল অন্যায়ের বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকে। এসব অগ্নিশিখার উপর পরিবহন শ্রমিকলীগ নেতাদের কর্তৃক গভীর রাতে আচমকা আক্রমণ করা তাদের উচিত হয়নি। আহত শিক্ষার্থীদের অতিদ্রুত চিকিৎসা ও দূর্বৃত্ত্বকারীদের গ্রেফতার করে অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের আহ্বান জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত, পদার্থবিজ্ঞান বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাবিলা বলেন, স্থানীয় পরিবহন শ্রমিকলীগ নেতাদের দ্বারা নিরস্ত্র শিক্ষার্থীদের উপর হামলা করা মানে দেশের সকল শিক্ষার্থীদের মনে হুঙ্কার সৃষ্টি করা। গভীর রাতে শিক্ষার্থীদের মেসে ঢুকে দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদেরকে আহত করা হয়, যা দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে প্রচন্ডভাবে আঘাত করে। তিনি বলেন, ঘটনার এত সময় অতিবাহিত হওয়ার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনও চুপ কেন। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, দূর্বৃত্ত্বকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের সর্বোচ্চ শাস্তি প্রদান করা হউক।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন