fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

                                           
হৃদয় সরকার
প্রকাশ : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২১

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) মধ্যরাতে শিক্ষার্থীদের উপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলার প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) প্রধান ফটকের সামনে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল ১৬ফেব্রুয়ারী মধ্যরাতে শিক্ষার্থীদের মেসে ঢুকে অতর্কিতভাবে হামলা চালায় স্থানীয় পরিবহন শ্রমিকলীগ নেতারা। এতে আহত হয় ১১ জন শিক্ষার্থী। ঘটনার প্রতিবাদে আজ ১৮ফেব্রুয়ারী বৃহস্পতিবার বেলা ১২ ঘটিকায় বশেমুরবিপ্রবিতে এক মানববন্ধনের ডাক দেয় সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে উপস্থিত আইন বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাসান মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জাতির মেরুদন্ড। আর বিশ্ববিদ্যালয় হলো জাতির হৃদপিন্ড। এ হৃদপিন্ডের উপর গভীর রাতে আক্রমন করে তাদেরকে আহত করে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মনে প্রচন্ড ক্ষুবের সৃষ্টি করেছে। তিনি বলেন, শিক্ষার্থীরা হলো সকল অন্যায়ের প্রতিবাদমুখর অগ্নিশিখা, তারা সর্বদা সকল অন্যায়ের বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকে। এসব অগ্নিশিখার উপর পরিবহন শ্রমিকলীগ নেতাদের কর্তৃক গভীর রাতে আচমকা আক্রমণ করা তাদের উচিত হয়নি। আহত শিক্ষার্থীদের অতিদ্রুত চিকিৎসা ও দূর্বৃত্ত্বকারীদের গ্রেফতার করে অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের আহ্বান জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত, পদার্থবিজ্ঞান বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাবিলা বলেন, স্থানীয় পরিবহন শ্রমিকলীগ নেতাদের দ্বারা নিরস্ত্র শিক্ষার্থীদের উপর হামলা করা মানে দেশের সকল শিক্ষার্থীদের মনে হুঙ্কার সৃষ্টি করা। গভীর রাতে শিক্ষার্থীদের মেসে ঢুকে দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদেরকে আহত করা হয়, যা দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে প্রচন্ডভাবে আঘাত করে। তিনি বলেন, ঘটনার এত সময় অতিবাহিত হওয়ার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনও চুপ কেন। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, দূর্বৃত্ত্বকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের সর্বোচ্চ শাস্তি প্রদান করা হউক।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন