fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

ববিতে সরস্বতী পূজার বর্ণাঢ্য আয়োজন

                                           
মোঃ মেহেদী মিসাদ
প্রকাশ : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২

ববি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা। হিন্দু সম্প্রদায়ের অন্যতম এই ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী চরণে ফুল দেন শিক্ষার্থীরা।

আজ শনিবার (৫ই ফেব্রুয়ারী) বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে আয়োজন করা হয় সরস্বতী পূজার। যার আহ্বায়ক হিসেবে ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সুজন চন্দ্র পাল। করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার স্বাস্থ্যবিধি মেনে পূজামণ্ডপে সীমিত আকারে এই পূজার আনুষ্ঠানিকতা পালন করেন শিক্ষার্থীরা। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য প্রণতি জানাবেন তারা।

বেলা ১২ টায় পূজা মন্ডপে উপস্থিন হন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, হলসমূহের প্রভোস্ট, সাবেক প্রক্টর সুব্রত কুমাস দাসসহ সংশ্লিষ্টরা।

এসময় উপাচার্য উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, সকল ধর্মই অত্যন্ত জোরালো ভাবে মানবতার কথা বলা আছে। সেই বিষয়টিকে আজকের সামনে নিয়ে আমাদের মধ্যে যদি ব্রত নেই এবং বাণী অর্চনার এই আয়োজনের মধ্য দিয়ে আমরা নিজেদের মধ্যে একটি সংকল্প নেই যে, আমরা আলোকিত মানুষ হবো, আমরা মানবিক মানুষ হবো এবং আমরা বিজ্ঞানমনস্ক মানুষ হবো।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুদীপ্ত রায় বলেন, সরস্বতী হলেন বিদ্যার দেবী। বিদ্যার মাধ্যমে আমরা সমাজ থেকে অন্ধকার দূর করে আলোকিত মানুষ হতে পারি। সরস্বতী পূজা মূলত এই বার্তা বয়ে আনে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন