fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

ফোন কলেই মিলছে সিএফএইচ’র বিনামূল্যে অক্সিজেন সেবা

                                           
পারভেজ হোসেন
প্রকাশ : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ মেহেরপুরে করোনা পরিস্থিতিতে অক্সিজেন সংকট দূর করতে বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর হিউম্যানিটি (সিএফএইচ)। দিন-রাত ২৪ ঘন্টা শ্বাসকষ্ট রুগীদের অক্সিজেন সেবা নিশ্চিত করতে প্রস্তুত রয়েছে সিএফএইচ অক্সিজেন ব্যাংক ও সিএফএইচ করোনা রেসপন্স টিম।

শ্বাসকষ্টজনিত রোগীদের দুর্ভোগ নিরসনে এমন মানবিক উদ্যোগ নিয়েছে সংগঠনটি। জেলার মানুষের আর্থিক সহায়তা চলছে তাদের কার্যক্রম। সিএফএইচ অক্সিজেন ব্যাংকের হটলাইন নম্বরে ফোন করলেই সংগঠনের স্বেচ্ছাসেবীরা আক্রান্ত রোগীর বাড়িতে গিয়ে অক্সিজেন সেবা প্রদান করছেন সম্পূর্ণ বিনামূল্যে।

গত জুলাই মাসের ১০ তারিখ থেকে চালু হয়েছে কাম ফর হিউম্যানিটি’র বিনামূল্যে অক্সিজেন সেবার কার্যক্রম। এর আগে করোনা সংক্রমণ শুরু থেকেই মাঠ পর্যায়ে কাজ করছে সংগঠনটি।

জানা যায়, করোন সংক্রামণের প্রথম লকডাউনে “ভালোবাসা পৌঁছে যাবে ভালোবাসার ঠিকানায়” শিরোনামে কর্মহীন হয়ে পড়া প্রায় দুই শতাধিক মানুষের মাঝে খাদ্য উপহার দিয়েছে সিএফএইচ। এছাড়াও মেহেরপুরের গাংনী উপজেলার বিভিন্ন গ্রামে জীবাণুনাশক স্প্রে, জনসচেতনতা মূলক লিফলেট, মাস্ক ও ঔষুধ সামগ্রী বিতরণ করেছে কাম ফর হিউম্যানিটি (সিএফএইচ)।

সংগঠনের প্রধান সমন্বয় মামুন অর রশিদ বিজন জানান, দেশের ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাড়াতে পেরে আমরা আনন্দিত। জনসাধারণের সহযোগিতা ও অনুপ্রেরণায় কাজ করছে সিএফএইচ এর সদস্যরা। করোন সংক্রামণের শুরু থেকেই প্রশাসন, স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সাথে তালমিলিয়ে কাজ করছে সিএফএইচ।

তিনি আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে ভালো নেই প্রিয় মেহেরপুরসহ গোটা বিশ্ব। করোনা আক্রান্ত রুগীদের জন্য এখন বড় চিকিৎসা হয়ে দাঁড়িয়েছে অক্সিজেন। মেহেরপুরবাসীর সহযোগিতায় আমরা চেষ্টা করছি জেলার শ্বাসকষ্টে থাকা রুগীদের পাশে দাড়ানোর। সিএফএইচ এর অক্সিজেন টিম মেম্বার সবুজ খান, সোহরাব হোসেন, রওফন আহমেদ, তুহিন হোসেন, মোঃ তানভীর, মোঃ শিমুল, সাব্বির হোসেন পলক ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত রুগীদের দিনরাত ২৪ ঘন্টা সেবা নিশ্চিত করছেন। এই মানুষগুলোর প্রতি অনেক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। সবাই সিএফএইচ এর জন্য দোয়া করবেন। সিএফএইচ যেনো দেশ ও জাতির কল্যাণে সর্বদা নিয়জিত থাকতে পারে। জয় হোক মানবতার

 

মেহেরপুর জেলার যেকোনো প্রান্তে অক্সিজেনের প্রয়োজনে- সবুজ- 01766-184181, সোহরাব হোসেন- 01925-346615, তুহিন- 01768-360191

সহযোগিতা বা সিলিন্ডার ডোনেট করতে-

01788-405091 (বিকাশ ও নগদ)

019940-96762-1 ( ডাচ বাংলা/রকেট)

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন