fbpx

ফুটবল বিশ্বকাপ দেখতে করোনা টিকা গ্রহণ বাধ্যতামূলক

                                           
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২

শুধুমাত্র করোনা ভ্যাকসিনের ডোজ সম্পন্ন করা দর্শকরাই কাতার বিশ্বকাপ মাঠে বসে উপভোগ করতে পারবেন। এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন কাতারের প্রধানমন্ত্রী শেখ খালিদ বিন আব্দুল আজিজ। বিশ্বকাপে অংশ নেয়া যেসব দেশের নাগরিকরা টিকা গ্রহণ করবে না, তাদের কাতার প্রবেশ করতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

বিশ্বকাপের উদ্বোধন ঘিরে দিন যত ঘনিয়ে আসছে দেশটির মধ্যে বসবাসরত অভিবাসী ও কাতারি নাগরিকদের মাঝে উৎসবের মাত্রা বৃদ্ধি দেখা যাচ্ছে।

চলতি বছরের নভেম্বর মাসেই ফিফা ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী পর্দা উন্মোচন করা হবে কাতারে। বিশ্ববাসীকে একটি ঐতিহাসিক আনন্দ মুখর বিশ্বকাপ উপহার দিতে পুরোপুরি প্রস্তুত প্রাকৃতিক খনিজ সম্পদ সমৃদ্ধ দেশ কাতার।

শুরুতেই কাতার বিশ্বকাপের ম্যাচগুলো দর্শকপূর্ণ স্টেডিয়ামে হবে বলে আশা প্রকাশ করেছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। যদিও বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রভাব বিস্তার করায় সংশয়ে আয়োজক দেশ কাতার। তাইতো কাতার বিশ্বকাপ উপভোগ করতে দর্শকদের করোনা টিকা বাধ্যতামূলক।

ইতোমধ্যে বিশ্বকাপের প্রথম দাফ টিকিট বিক্রির আবেদন গ্রহণ শুরু করেছে ফিফা। এতে কাতারে ও বহির্বিশ্বে উৎসবের আমেজ দেখা যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন