fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

প্রধানমন্ত্রীর দেয়া ভিজিএফের লাখ টাকা নিয়ে উধাও ইউপি সদস্য

                                           
প্রকাশ : বুধবার, ১২ মে, ২০২১

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ইউপি সদস‍্য পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া ভিজিএফের ১ লাখ ৫ হাজার টাকা নিয়ে উধাও হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পাথরডুবি ইউনিয়নে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। অভিযুক্ত ইউপি সদস্যের নাম আলমগীর হোসেন।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম ওই ইউনিয়ন পরিদর্শন করেছেন।

জানা গেছে, উপজেলার পাথরডুবি ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেয়া উপহার হিসেবে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের আওতায় ভিজিএফ কর্মসূচির অধীনে ৪ হাজার ৩৬১ জনের জন‍্য ৪৫০ টাকা হারে ১৯ লাখ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়াহয়। মঙ্গলবার সকালে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী বরাদ্দের সমূদয় টাকা ব‍্যাংক থেকে উত্তোলন করে বিতরণের জন‍্য সংশ্লিষ্ট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস‍্য আলমগীর হোসেনকে দায়িত্ব দেন। কিন্তু বিতরণের শেষপর্যায়ে ইউপি সদস‍্য আলমগীর হোসেন তার কাছে জমা থাকা ২৩৪ জন উপকারভোগীর মোট ১ লাখ ৫ হাজার ৩০০টাকা নিয়ে উধাও হয়ে যান।

বিষয়টি জানতে পেরে ইউপি চেয়ারম্যান এরফান আলীসহ অপর সদস‍্যরা ঐ ইউপি সদস‍্যকে কোথাও খোঁজে না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা বিষয়টি জানতে পেরে সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমকে সেখানে পাঠান। সহকারী কমিশনার ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম‍্যান অপর সদস‍্যদের সাথে পরামর্শ করে ভিন্ন উপায়ে ঐ ২৩৪ জনের টাকা বিতরণের সিদ্ধান্ত নেয়।

তবে, টাকা নিয়ে উধাও হওয়া ইউপি সদস‍্য আলমগীর হোসেনের মোবাইলে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী ঘটনার সত‍্যতা স্বীকার করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমি টাকা সংগ্রহ করে বাকী থাকা ২৩৪ জন উপকারভোগীর মাঝে বিতরণ করছি।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ঐ ইউপি সদস‍্যকে খোঁজে পাওয়া যাচ্ছেনা তবে ইউপি চেয়ারম‍্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরণ করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে সংশ্লিষ্ট ইউপি সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন