fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘বিশ কুঁড়ি’র বৃক্ষরোপণ কর্মসূচি

                                           
প্রকাশ : সোমবার, ৫ জুলাই, ২০২১

আহসান হাবীবঃ ৫ জুলাই বিশ কুড়ি ফাউন্ডেশন এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী । ২০২০ সালের আজকের এই দিনে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে একদল তরুণ বিশ কুড়ি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন ।

প্রতিষ্ঠালগ্ন থেকেই বিশ কুড়ি ফাউন্ডেশন বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে আসছে । লাইব্রেরী স্থাপন,, লেখা প্রতিযোগিতার আয়োজন করা,, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, মানসিক ভারসাম্যহীনদের মাঝে খাবার বিতরণ, করোনা ভাইরাস এর সচেতনতামূলক লিফলেট, মাস্ক বিতরণ করা সহ সামাজিক কর্মকান্ড বাস্তবায়ন করে চলেছে বিশ কুড়ি ফাউন্ডেশন ।

আজ বিশ কুড়ি ফাউন্ডেশন এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী । আনুষ্ঠানিকভাবে উৎযাপনের কথা থাকলেও মহামারী করোনা ভাইরাস এর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় লক ডাউন চলছে সারা দেশে তাই তা আর সম্ভব হয় নি ।
লক ডাউন এর কারনে সীমিত আকারে স্বাস্থ্য বিধি মেনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয় ।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রত্যয় হাসান । এসময় আরও উপস্থিত ছিলেন রিতু আক্তার ( উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা বিশ কুড়ি ফাউন্ডেশন ),
বাবুল হোসেন সরকার ( উপজেলা ভাইস চেয়ারম্যান ) ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রত্যয় হাসান বলেন, ” বিশ কুড়ি ফাউন্ডেশন নিজেদের কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের সু দৃঢ় অবস্থান তৈরি করেছে। শুধু সামাজিক কর্মকান্ড নয় মনোনশীলতা বৃদ্ধিতে, সৃজনশীল কর্মকাণ্ড যেমন লাইব্রেরী স্থাপনসহ মাদক-বিরোধী কার্যক্রম, সচেতনতামূলক কার্যক্রম গুলো আমাদের নজরে এসেছে । বিশ কুড়ি ফাউন্ডেশন এর এই কার্যক্রমগুলো সত্যি প্রশংসার দাবি রাখে । বিশ কুড়ি ফাউন্ডেশন এর সকল সদস্যদের অভিনন্দন
জানাচ্ছি । প্রতিষ্ঠাবার্ষিকী সফল হোক এই কামনা করছি । ”

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বলেন, ” বিশ কুড়ি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠা বার্ষিকী সফল হোক । সবসময় সামাজিক কর্মকান্ডে যুক্ত থেকে গরীব দুঃস্থ মানুষের পাশে থেকে এগিয়ে যাক অনেক দুর এই কামনা করছি ।”

বিশ কুড়ি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ইমরান আলী বলেন, ” বিশ কুড়ি ফাউন্ডেশন একটি সুন্দর আগামীর জন্য কাজ করে যাচ্ছে ।
মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে কাজ করতে চাই দেশের জন্য দেশের মানুষের জন্য । ভবিষ্যতে আলোর মশাল হয়ে কাজ করবে বিশ কুড়ি ফাউন্ডেশন এই কামনা করছি ।”

বিশ কুড়ি ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক, আহমেদ আস সাদিক বলেন, ” প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ঘটা করে পালন করা ইচ্ছা ছিল । করোনা ভাইরাস এবং লক ডাউন এর কারনে শুধু বৃক্ষ রোপন এর মাধ্যমেই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হলো । ফাউন্ডেশনের সকল সদস্যদের জানাই আন্তরিক ধন্যবাদ যারা গত এক বছর থেকে আমাদের সাথে আছেন । বিশ কুড়ি ফাউন্ডেশনের‌ সফলতা কামনা করছি । ”

বিশ কুড়ি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাবার্ষিকীর বৃক্ষ রোপন কর্মসূচীতে ফাউন্ডেশনের সহ- সভাপতি রাসেল আহমেদ প্রধান ও পায়েল আহমেদ, সাংগঠনিক শাকিল আহমেদ, প্রচার সম্পাদক- মোঃ সিরাতুল মোস্তাকিম ও সজীব উদ্দিন, কোষাধ্যক্ষ- এম এবং বাপ্পী, পাঠাগার সম্পাদক- মুশতাক শাহরিয়ার সাহিল এবং তাজকির সহ সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন