fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

পণ্য আমদানিতে ১২ বছরের রেকর্ড ভঙ্গ চাপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর

                                           
ইয়ামিন হাসান (শুভ)
প্রকাশ : রবিবার, ২১ মার্চ, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার শেষ সীমান্তে অবস্থিত। সোনামসজিদে ট্রাকে পণ্য আমদানিতে ১২ বছরের রেকর্ড ভঙ্গ হয়েছে।

স্বাধীনতার পর থেকে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ এ বন্দর দিয়ে ব্যবসা বাণিজ্য ও যাতায়াত করছে। পণ্য আমদানি রফতানিতে বড় ভূমিকা রাখছে সোনামসজিদ স্থলবন্দর।

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে প্রতিদিন শতাধিক ট্রাক পণ্য আনানেয়া করছে ভারত থেকে। এরই ধারাবাহিকতায় বিগত ১২ বছরের আমদানি রেকর্ড ভঙ্গ হয়েছে ২০ মার্চ শনিবার। এ দিন সোনামসজিদ স্থল বন্দরে ৪৪৩ টি ট্রাকে বিভিন্ন পণ্য নিয়ে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি হয়েছে।

এ বিষয়ে সোনামসজিদ সিএন্ডএফ এসোসিয়েশন এর সভাপতি ও মেসার্স আলহাজ্ব জয়নাল আবেদীন ট্রেডার্স এর স্বত্ত্বাধীকারী আবদুল আওয়াল শনিবার রাতে জানান, ট্রাকে পণ্য আমদানিতে বিগত ১২ বছরের রেকর্ড ভঙ্গ করেছি আমরা। এটা সকল ষ্টক হোল্ডার দের কৃতিত্ব। আশা করি এসোসিয়েশন এর সকলের সহযোগিতায় সোনামসজিদ স্থলবন্দর আরও সচল হবে।

তিনি আরও জানান, বিশেষ করে আমার পেছন থেকে ছাঁয়ার মতো ১ জন লৌহমানব সব সময় আমাকে শক্তি, সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছেন কাজ করতে। কৃতিত্বটা তাঁরই বেশি বলেও জানান, বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আওয়াল।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন