fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

পঞ্চগড়ে ঝড় বৃষ্টি শীতে জনজীবন স্হবির

                                           
এনামুল হক/পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশ : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২

পঞ্চগড়ে ঝড় বাতাস, শীত ও বৃষ্টিতে স্থবির করে দিয়েছে জনজীবন। হাড় কাঁপানো কনকনে শীত আর গুড়ি গুড়ি বৃষ্টিতে পঞ্চগড়ের জনজীবন স্থবির হয়ে পড়েছে। গোটা দিনভর আকাশ মেঘে ঢাকা। দেখা মেলেনি সূর্যের।

শুক্রবার  ( ৪ জানুয়ারি ) ভোর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি, প্রচণ্ড ঝড় বাতাস আর শীতের তীব্রতা আরো বাড়িয়ে দিয়েছে। উত্তরের হিমেল হাওয়ায় কাঁপ ধরেছে হাড়ে। বিশেষ করে ছিন্নমূল মানুষের গায়ে পড়ছে শীতের কামড়। একটু উষ্ণতার জন্য গরম কাপড় গায়ে জড়াচ্ছেন সবাই। কেউ কেউ আগুনের কুণ্ডলীতে উত্তাপ নিচ্ছেন। শ্রমজীবী সাধারণ মানুষের জীবনে নেমে এসেছে দুর্ভোগ। নিতান্ত প্রয়োজন না হলে কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। একদিনে অন্যদিনের তুলনায় পঞ্চগড় শহর প্রায় ফাঁকা।

সন্ধ্যা নেমে আসার আগেই অনেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ফেলেন। তবে শহরের ফুটপাতের দোকানগুলোতে বেড়েছে ক্রেতাদের ভিড়। লেপ-তোষকের দোকানেও ক্রেতাদের ভিড় দেখা গেছে। শীতে প্রকৃতিতে বিরাজ করছে জবুথবু অবস্থা। গুড়ি গুড়ি বৃষ্টিতে শীতকালীন সবজির ক্ষেত ক্ষতিগ্রস্ত হবে বলে জানিয়েছেন কৃষি বিভাগের কর্মকর্তারা ।

এ অবস্থায় শিশুদের নিউমোনিয়া ও ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে বলে জানান পঞ্চগড়ের মেডিকেল অফিসার । তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ্ জানিয়েছেন,পঞ্চগড়ে ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আজ সকাল ৯টায় তেঁতুলিয়ায় ৩ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তিনি আরও বলেন, তেঁতুলিয়ায় গত কয়েক দিন থেকে তাপমাত্রা ওঠানামা করছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন