fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

পঞ্চগড়ে চমকপ্রদ উদ্যোগে ‘সেলুন পাঠাগার’

                                           
প্রকাশ : বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ে অভিনব উদ্যোগ ‘সেলুন পাঠাগার’জ্ঞানের আলো ছড়াতে এক ভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন আল আমিন নামে এক তরুণ। তার উদ্যোগের ফলে সেলুনে চুল কাটা বা অন্যকোনো কাজে গিয়ে অপেক্ষার সময়টা বই পড়েই কাটাবেন পঞ্চগড়ের গ্রাহকরা।

‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’ এমন একটি প্রতিপাদ্য নিয়ে শহরের সেলুনগুলোতে লাইব্রেরি গড়ে তোলার কার্যক্রম হাতে নিয়েছে জাতীয় কবি নজরুল ইসলাম স্মৃতি পাঠাগার। এই পাঠাগারের উদ্যোক্তা মকবুলার রহমান সরকারি কলেজের বাংলা বিভাগের সম্মান তৃতীয় বর্ষের ছাত্র আল আমিন।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে নিউ পারসন এক্সক্লুসিভ জেন্টস পার্লারে এই সেলুন পাঠাগারের উদ্বোধন করেন মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ এম দেলওয়ার হোসেন প্রধান। এ সময় সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক হাসনুর রশিদ বাবু, ব্যাংক এশিয়া পঞ্চগড় শাখার ম্যানেজার আব্দুল হামিদ উপস্থিত ছিলেন।

তরুণ উদ্যোক্তা আল আমিন জানান, আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে পঞ্চগড় জেলা শহরে ২১টি সেলুনে ২১টি সেলুন পাঠাগার গড়ে তুলবেন তিনি। এ জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে বই সংগ্রহ করছেন। সেলুনে এসে অপেক্ষার সময়টুকু অনেকে মোবাইল গেম খেলে কাটিয়ে দেন। এখন থেকে তারা বই পড়তে পারবেন। সম্পূর্ণ বই পড়ে ফেলতে না পারলেও বইয়ের নামগুলো জানবেন। লেখকের নাম জানবেন। পরে তারা বইটি সংগ্রহ করে পড়ে ফেলবেন। এরই মধ্যে বেশ কয়টি সেলুন পাঠাগার প্রতিষ্ঠা করেছিন আল আমিন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন