fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

ন‌ওগাঁয় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো উপজেলা যুবলীগ

                                           
মোঃ মুরাদুজ্জামান
প্রকাশ : শনিবার, ১ মে, ২০২১

নওগাঁ জেলা প্রতিনিধি:

করোনাকালে পুরোদমে শুরু হয়েছে ধানকাটা ও মাড়াইয়ের কাজ। ধানের শিষের ডগায় বাতাসে দোল খাচ্ছে কৃষকের হাসি। এরই মধ্যে লকডাউনে ধানকাটা ও মাড়াই কাজে নিয়োজিত শ্রমিক সংকটে অনেকটাই ভাটা পড়ছে কৃষকের স্বপ্ন।

শনিবার (১ মে) নওগাঁর ধামইরহাট উপজেলার ৬ নং জাহানপুর ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ড পঞ্চায়েত গ্রামের অসহায় কৃষক মো. অহেদুল ইসলাম (৫০) অর্থ ও শ্রমিক সংকটের কারনে মাঠ ভরা ৩৩ শতাংশ জমির পাকা ধান কাটা ও মাড়াই নিয়ে দুশ্চিন্তাই পড়ে যান। ঠিক এমনই সময় অসহায় ওই কৃষকের মাঠ ভরা ইরি-বোরো পাকা ধান কেটে দিলেন ধাম‌ইরহাট উপজেলা যুবলীগ।

জানা গেছে, উপজেলা যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদু’র নেতৃতে অসহায় ওই কৃষকের মাঠ ভরা ইরি-বোরো পাকা ধান কেটে মাড়াই করে ঘরে পৌছে দিলেন জাহানপুর ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল যুবলীগ নেতারা।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সম্পাদক মো. সোহেল রানার উপস্থিতিতে মাঠে ধান কাটা ও মাড়াই কাজে অংশগ্রহণ করেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইনজামামুল হক শিমুল, পেীর যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মাহাবুব আলম বাপ্পি, জাহানপুর ইউনিয়ন যুবলীগ সভাতি তুষার আব্দুল্লা, সম্পাদক মেহেদী হাসানসহ ওয়ার্ড যুবলীগের নেতৃবিন্দ এ সময় উপস্থিত ছিলেন।

কৃষক মো. অহেদুল ইসলাম বলেন, ’ক’জন ছেলে এসে বল্লো, ভাই আপনি অনুমতি দিলে আমরা আপনার মাঠের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিতে চাই। এক টাকাও লাগবেনা। শুধু একবার হ্যাঁ বলুন। আমি বিশ্বাস করিনি। ওদের পরিচয় না জানিয়েই চলে গেলো, শুধু বলে গেলো আগামীকাল দেখা হবে।

আবেগে অপ্লুত হয়ে ওই কৃষক আরও জানালেন, ঘুম থেকে ডেকে নিয়ে এদল যুবক আমার মাঠ ভরা পাকাধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলেন। জানতে পারলাম সোনার টুকরো ছেলে গুলো যুবলীগের নেতা কর্মী। আল্লাহ ওদের মঙ্গল করুন ।

যুবলীগের সভাপতি জাবিদ হোসেন মৃদু বলেন, ’জননেত্রী শেখ হাসিনার নির্দেশ ক্রমে করোনাকালীন এই মহামারিতে কোন কৃষকের ধান অর্থের অভাবে মাঠে পড়ে না থাকে, সেদিকে লক্ষ রাখার জন্য উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগের সকল নেতৃবিন্দকে এগিয়ে আসার জন্য আহব্বান জানান।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন