fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

নিজস্ব পরিবহনে আটকে থাকা শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিবে রাবি প্রশাসন

                                           
প্রকাশ : রবিবার, ৪ জুলাই, ২০২১

মো: মাইনুল ইসলামঃ পরীক্ষা দিতে এসে আটকে থাকা শিক্ষার্থীদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নিজস্ব পরিবহনে বাড়িতে পৌঁছে দিবে প্রশাসন। আজ রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

শিক্ষার্থীরা বাড়িতে ফিরতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে এসে নিজস্ব তথ্যাদি তালিকাভুক্ত করতে হবে। তালিকার ওপর ভিত্তি করে কোন রুটে কতটি বাস প্রদান করা হবে তা বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্ধারণ করবে।

উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, যারা পরীক্ষা দিতে এসে চলমান লকডাউনে আটকা পড়েছেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় তাদের বাড়ি পৌঁছে দেওয়ার বিষয়টি নিয়ে ইতিবাচক। বাড়িতে পৌঁছে দেওয়ার সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং পরিবহন প্রশাসকের সঙ্গে আলোচনা করব। আলোচনা শেষ শিক্ষার্থীদের নিকট তালিকা চাওয়া হবে। তালিকা পাওয়ার পরে শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে একটি নির্দিষ্ট তারিখ জানানো হবে। আমরা ইদের আগেই শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেব।

এর আগে গত ৩ জুন এক ভার্চুয়াল মিটিংয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের ২০১৯ সালের আটকে থাকা পরীক্ষাগুলো ২০ জুন এবং ২০২০ সালের পরীক্ষাগুলো আগামী ৪ জুলাই থেকে শুরু করতে প্রতিটি বিভাগকে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নির্দেশনা পেয়ে আটকে থাকা পরীক্ষাগুলো নিতে তারিখ ঘোষণা করে বেশ কয়েকটি বিভাগের একাডেমিক কমিটি। পরীক্ষার তারিখ ঘোষণার ফলে অনেক শিক্ষার্থী রাজশাহীতে চলে আসে। কিন্তু করোনা পরিস্থিতির অবনতিতে চলমান লকডাউন দিনে দিনে বৃদ্ধির ফলে সংশ্লিষ্ট বিভাগগুলো পরীক্ষা স্থগিত করে। এতে বাসায় ফেরা নিয়ে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।#

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন