fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

নিজস্ব পরিবহনে আটকে থাকা শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিবে রাবি প্রশাসন

                                           
প্রকাশ : রবিবার, ৪ জুলাই, ২০২১

মো: মাইনুল ইসলামঃ পরীক্ষা দিতে এসে আটকে থাকা শিক্ষার্থীদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নিজস্ব পরিবহনে বাড়িতে পৌঁছে দিবে প্রশাসন। আজ রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

শিক্ষার্থীরা বাড়িতে ফিরতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে এসে নিজস্ব তথ্যাদি তালিকাভুক্ত করতে হবে। তালিকার ওপর ভিত্তি করে কোন রুটে কতটি বাস প্রদান করা হবে তা বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্ধারণ করবে।

উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, যারা পরীক্ষা দিতে এসে চলমান লকডাউনে আটকা পড়েছেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় তাদের বাড়ি পৌঁছে দেওয়ার বিষয়টি নিয়ে ইতিবাচক। বাড়িতে পৌঁছে দেওয়ার সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং পরিবহন প্রশাসকের সঙ্গে আলোচনা করব। আলোচনা শেষ শিক্ষার্থীদের নিকট তালিকা চাওয়া হবে। তালিকা পাওয়ার পরে শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে একটি নির্দিষ্ট তারিখ জানানো হবে। আমরা ইদের আগেই শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেব।

এর আগে গত ৩ জুন এক ভার্চুয়াল মিটিংয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের ২০১৯ সালের আটকে থাকা পরীক্ষাগুলো ২০ জুন এবং ২০২০ সালের পরীক্ষাগুলো আগামী ৪ জুলাই থেকে শুরু করতে প্রতিটি বিভাগকে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নির্দেশনা পেয়ে আটকে থাকা পরীক্ষাগুলো নিতে তারিখ ঘোষণা করে বেশ কয়েকটি বিভাগের একাডেমিক কমিটি। পরীক্ষার তারিখ ঘোষণার ফলে অনেক শিক্ষার্থী রাজশাহীতে চলে আসে। কিন্তু করোনা পরিস্থিতির অবনতিতে চলমান লকডাউন দিনে দিনে বৃদ্ধির ফলে সংশ্লিষ্ট বিভাগগুলো পরীক্ষা স্থগিত করে। এতে বাসায় ফেরা নিয়ে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।#

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন