fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

নারীদের আর্থসামাজিক সমস্যা সমাধানে আইডিয়া প্রতিযোগিতা ‘রেনেসাঁস’ 

                                           
এস আহমেদ ফাহিম
প্রকাশ : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

নিউজ ডেস্কঃ বাংলাদেশের নারীদের আর্থসামাজিক সমস্যা সমাধানের লক্ষে আয়োজিত হতে যাচ্ছে আইডিয়া প্রতিযোগিতা ‘রেনেসাঁস’।প্রতিযোগিতাটির আয়োজন করছে প্রজেক্ট উই এবং পৃষ্ঠপোষকতায় রয়েছে বি রেডি।

প্রতিযোগিতার ১ম রাউন্ড শুরু হয়েছে যা চলবে ৫ মে পর্যন্ত। ২য় রাউন্ড শুরু হবে ১০ মে যা চলবে ২০ মে পর্যন্ত। প্রতিযোগিতার ফাইনাল হবে ২৩ মে।প্রতিযোগিতার আইডিয়া সাবমিশন লিংক (https://forms.gle/9Kcv7LwpDekDzQ84A) এবং ইভেন্ট লিংক https://fb.me/e/5ehENW3R7

আয়োজকরা জানান,এই প্রতিযোগিতার মূল লক্ষ্য নারীর আর্থ-সামাজিক সমস্যা খুঁজে বের করা এবং এর সমাধান করা ।প্রতিযোগিতার ১ম রাউন্ডে প্রতিযোগীদের নারীদের আর্থ-সামাজিক সমস্যা এবং তাদের সম্ভাব্য সমাধান সম্পর্কে নির্ধারিত বিষয়ের উপর আইডিয়া জমা দিতে হবে। ১ম রাউন্ডের প্রাপ্ত আইডিয়া বিচারের মাধ্যমে নির্বাচিত সেরা দলগুলি ২য় রাউন্ডের জন্য নির্বাচিত হবে।১ম রাউন্ডের নির্বাচিত দলগুলিকে ২য় রাউন্ডে তাদের টপিক সম্বন্ধিত তথ্য সাবমিট করতে হবে।

আয়োজকরা আরো জানান,প্রতিযোগিতায় ৮ম থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবে।এতে অংশ নিতে ২ বা ৩ সদস্যদের টিম গঠন করে গুগল ফর্ম পূরণ করে টিমের নাম রেজিস্ট্রেশন করে আইডিয়া জমা দিতে হবে।১ম রাউন্ডের জন্য কোনও ফি প্রয়োজন নেই।২ য় রাউন্ডে উত্তীর্ণদের ২০০ টাকা দিয়ে টিমের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে যা নারীদের সুরক্ষা সামগ্রী প্রদানে ব্যয় হবে।

আয়োজকরা আরো জানান,প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল পুরষ্কার হিসেবে পাবে ‘রেনেসাঁস সিজন -১ এর টাইটেল, দাঁড়িকমা প্রকাশনীর বই,স্মারক এবং প্রশংসাপত্র এবং পাশাপাশি বিজয়ী দল তাদের এলাকার ৫০ জন নারীর জন্য পাবে এক মাসের সুরক্ষা কিট।রানার্স আপ পাবে থাকছে দাঁড়িকমা প্রকাশনীর পক্ষ থেকে বই,স্মারক,প্রশংসাপত্র।এছাড়াও সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডর পাবে দাঁড়িকমা প্রকাশনীর বই, সার্টিফিকেট এবং সরাসরি প্রজেক্ট উই এর টিমে কাজ করার সুযোগ।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন