fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

নানান আনুষ্ঠানিকতার মাধ্যমে জাককানইবি আইন বিভাগের ক্লাস শুরু

                                           
তৈয়ব শাহনূর
প্রকাশ : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

জাককানইবি প্রতিনিধিঃ দীর্ঘ ১৯ মাস পর ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশে ২৭ অক্টোবর বুধবার শুরু হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর আইন ও বিচার বিভাগের স্বভাবিক শ্রেণি কার্যক্রম।

করোনা মহামারী কারনে ১৭ মার্চ, ২০২০ থেকে সশরীরে ক্লাস বন্ধ থাকার পর এদিনই প্রথম ক্লাস শুরু হয়।এর মধ্যে অনলাইনে ক্লাস এবং স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সেমিস্টার পরিক্ষা সম্পন্ন হয়েছে।

এদিন সকাল ১০ টায় ফুল আর মাস্ক দিয়ে বিভাগের শিক্ষার্থীদেরকে বরণ করে নেন শিক্ষকরা।উদ্বোধনী ক্লাসের পর করোনা কালে মারা যাওয়া বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসের সানি, সদ্য মারা যাওয়া বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী নাইমুর রহমান দুর্জয় এর বাবা এবং অন্যান্য শিক্ষার্থীদের পরিবারের মরহুম সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করা হয়। বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা দোয়ায় অংশগ্রহণ করেন।

স্বভাবিক শ্রেনি কার্যক্রম শুরুর বিষয়ে বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন বলেন, করোনাকালের দীর্ঘ বিরতির পর ক্লাসরুমে ফিরতে পারাটা আমাদের জন্য অনেক আনন্দের ও উৎসাহ ব্যাঞ্ছক।সামনের দিনগুলোর জন্য আমরা আশাবাদী।

দীর্ঘদিনের একাডেমিক ঘাটতি কাটিয়ে বিভাগের সকল কার্যক্রম নতুন উদ্যমে শুরু করে এগিয়ে নেয়ার ব্যাপারে নানা দিকনির্দেশনা উঠে এসেছে বিভাগের প্রধান জনাব ইরফান আজীজ এর বক্তব্যে। এসময় বিভাগের অন্যান্য শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

বিকালে বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণের মাধ্যমে দিনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন