fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

নানান আনুষ্ঠানিকতার মাধ্যমে জাককানইবি আইন বিভাগের ক্লাস শুরু

                                           
তৈয়ব শাহনূর
প্রকাশ : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

জাককানইবি প্রতিনিধিঃ দীর্ঘ ১৯ মাস পর ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশে ২৭ অক্টোবর বুধবার শুরু হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর আইন ও বিচার বিভাগের স্বভাবিক শ্রেণি কার্যক্রম।

করোনা মহামারী কারনে ১৭ মার্চ, ২০২০ থেকে সশরীরে ক্লাস বন্ধ থাকার পর এদিনই প্রথম ক্লাস শুরু হয়।এর মধ্যে অনলাইনে ক্লাস এবং স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সেমিস্টার পরিক্ষা সম্পন্ন হয়েছে।

এদিন সকাল ১০ টায় ফুল আর মাস্ক দিয়ে বিভাগের শিক্ষার্থীদেরকে বরণ করে নেন শিক্ষকরা।উদ্বোধনী ক্লাসের পর করোনা কালে মারা যাওয়া বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসের সানি, সদ্য মারা যাওয়া বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী নাইমুর রহমান দুর্জয় এর বাবা এবং অন্যান্য শিক্ষার্থীদের পরিবারের মরহুম সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করা হয়। বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা দোয়ায় অংশগ্রহণ করেন।

স্বভাবিক শ্রেনি কার্যক্রম শুরুর বিষয়ে বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন বলেন, করোনাকালের দীর্ঘ বিরতির পর ক্লাসরুমে ফিরতে পারাটা আমাদের জন্য অনেক আনন্দের ও উৎসাহ ব্যাঞ্ছক।সামনের দিনগুলোর জন্য আমরা আশাবাদী।

দীর্ঘদিনের একাডেমিক ঘাটতি কাটিয়ে বিভাগের সকল কার্যক্রম নতুন উদ্যমে শুরু করে এগিয়ে নেয়ার ব্যাপারে নানা দিকনির্দেশনা উঠে এসেছে বিভাগের প্রধান জনাব ইরফান আজীজ এর বক্তব্যে। এসময় বিভাগের অন্যান্য শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

বিকালে বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণের মাধ্যমে দিনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন