fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

নজরুল বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের তৃতীয় কার্যনির্বাহী কমিটি গঠন

                                           
আসলাম বেগ / নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশ : বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি ২০২২ সালের জন্য ১৮ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি গঠন করেছে। টানা তৃতীয় বারের মতো দুইটি ধাপে বাছাই করণের মাধ্যমে গত মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) কমিটি টি আত্মপ্রকাশ করে।

কমিটির নবীন সভাপতি – হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থী সুমন শেখ ও সাধারণ সম্পাদক – ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী মোঃ আবু ইরফান। এছাড়া কমিটির অন্যান্য দায়িত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা রয়েছেন। উপরন্তু, পরামর্শদাতা হিসেবে রয়েছেন রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রবিউল আউয়াল, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মৃন্ময় আকাশ ও সদ্য বিদায়ী সভাপতি মোস্তফা সামীন ইয়াসার।

অনুষদ পর্যায়ে শিক্ষার্থীদেরকে গবেষণায় বিশেষ পর্যবেক্ষণ ও উৎসাহ প্রদানের জন্য রিসার্চ এম্বাসেডর হিসেবে রয়েছেন মাহমুদা স্বর্না, প্রদিতী প্রমা, উন্মে সালমা তমা, কানিস ফাতেমা এবং ফারুক মিয়া।

উক্ত কমিটিতে আরও যুক্ত আছেন নিশাত আজাদ ছোয়া, মোঃ জোনায়েদ ভুঁইয়া, লাইভা হক, মোঃ আরাফাত হোসেন, মোছাঃ জান্নাতী বেগম, মোঃ মোস্তাফিজুর রহমান মাহিম, মোঃ আরিফুল ইসলাম, মোঃ বাদশা আলম, এস. এম. আশিক মাহমুদ, সুমাইয়া আক্তার প্রিয়া, সুরাইয়া আক্তার, সাকিব হাসান শাওন, নিশাত আঞ্জুম, মুন্নী চৌধুরী, দিদার মাহমুদ হৃদয়, এবং রাতুল রহমান।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী ও দক্ষ করে গড়ে তুলতে এর প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন