fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে ইবির ৭০ শতাংশ আসন খালি

                                           
ইমরান মাহমুদ/ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশ : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের প্রথম ও দ্বিতীয় মেধাতালিকার ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে । দুই মেধাতালিকা মিলিয়ে ২০৯৫ আসনের বিপরীতে ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে ৬২০ জন শিক্ষার্থী বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় আইসিটি সেল। ফলে বিশ্ববিদ্যালয়ের ৭০ শতাংশ আসন এখনো খালি রয়েছে।

আইসিটি সেল সূত্রে, প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি শেষ হয় গত ১১ ই জানুয়ারি। পরে ১৯ শে জানুয়ারি দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হয় । এই তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষ হয়েছে ২৫ শে জানুয়ারি । এ পর্যন্ত তিন ইউনিটে মোট ২০৯৫ টি আসনের মধ্যে ভর্তি হয়েছে ৬২০ জন। ফলে এখনো ফাকা রয়েছে ১৭৪৫ আসন। যা মোট আসনোর ৭০ শতাংশ। ফলে বিজ্ঞান অনুষদভূক্ত ‘ এ ’ ইউনিটে ৩৪৯ টি , কলা , সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘ বি ’ ইউনিটে ৮২৯ টি এবং বাণিজ্য অনুষদভূক্ত ‘ সি ’ ইউনিটে ২৯৭ টি আসন শূন্য রয়েছে । বিশ্ববিদ্যালয়ে শূন্য আসন সংখ্যা , ভর্তি ও এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ( www.iu.ac.bd) থেকে জানা যাবে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন