fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে ইবির ৭০ শতাংশ আসন খালি

                                           
ইমরান মাহমুদ/ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশ : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের প্রথম ও দ্বিতীয় মেধাতালিকার ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে । দুই মেধাতালিকা মিলিয়ে ২০৯৫ আসনের বিপরীতে ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে ৬২০ জন শিক্ষার্থী বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় আইসিটি সেল। ফলে বিশ্ববিদ্যালয়ের ৭০ শতাংশ আসন এখনো খালি রয়েছে।

আইসিটি সেল সূত্রে, প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি শেষ হয় গত ১১ ই জানুয়ারি। পরে ১৯ শে জানুয়ারি দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হয় । এই তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষ হয়েছে ২৫ শে জানুয়ারি । এ পর্যন্ত তিন ইউনিটে মোট ২০৯৫ টি আসনের মধ্যে ভর্তি হয়েছে ৬২০ জন। ফলে এখনো ফাকা রয়েছে ১৭৪৫ আসন। যা মোট আসনোর ৭০ শতাংশ। ফলে বিজ্ঞান অনুষদভূক্ত ‘ এ ’ ইউনিটে ৩৪৯ টি , কলা , সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘ বি ’ ইউনিটে ৮২৯ টি এবং বাণিজ্য অনুষদভূক্ত ‘ সি ’ ইউনিটে ২৯৭ টি আসন শূন্য রয়েছে । বিশ্ববিদ্যালয়ে শূন্য আসন সংখ্যা , ভর্তি ও এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ( www.iu.ac.bd) থেকে জানা যাবে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন