fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

তরুন মিডিয়া ও সাংস্কৃতিক ব্যাক্তিত প্রত্যয় যুব সংঘের সভাপতি এস.এম সুমনের শুভ জন্মদিন আজ

                                           
প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ আজ সামাজিক সেচ্ছাসেবী সংগঠন প্রত্যয় যুব সংঘের সভাপতি এস এম সুমনের শুভ জন্মদিন। ১৯৯৬ সালের ২৫ শে মার্চ আজকের দিনে জন্মগ্রহণ করেন তিনি। জানাগেছে বর্তমানে তিনি কুষ্টিয়ার বিভিন্ন সামজিক সেচ্ছাসেবী মুলক কাজের সাথে জড়িত। এছাড়াও তিনি সাংস্কৃতিক সাংবাদিকতা নিয়েও কাজ করে যাচ্ছেন।

কুষ্টিয়াতে বর্তমান সময়ে যে কজন তরুন যুবক কাজ করে যাচ্ছে মানুষের কল্যানে, তাদের মধ্যে অন্যতম এস.এম সুমন। ২০১৪ সালে ৩ জন কে সাথে নিয়ে ঘরোয়া ভাবে গড়ে তুলেছিলেন প্রত্যয় যুব সংঘ কুষ্টিয়া নামক একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন, যার মুল লক্ষ্য ছিলো সমাজের পিছিয়ে পড়া অসহায় পথশিশুদের পাশে দাড়ানো।

সেই থেকে এস.এম সুমন এর হাত ধরেই পথচলা শুরু এই সংগঠন এর। বর্তমান সময়ে কুষ্টিয়ার যে সকল সামাজিক সেচ্ছাসেবী সংগঠন আছে, তার মধ্যে প্রত্যয় যুব সংঘ অন্যতম। ইভটিজিং, মাদক, বাল্য বিবাহ মুক্ত সুন্দর সমাজ গড়ে তোলার লক্ষ্য নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। যার ফলে ইতিমধ্যেই সমাজে একধরনের প্রভাব সৃষ্টি করেছেন তিনি।

একজন তরুণ মিডিয়া ও সাংস্কৃতিক ব্যাক্তিত এস.এম সুমন সমাজকর্মী হিসেবেই পরিচিত লাভ করেন মানুষের মধ্যে । তিনি কুষ্টিয়ার শহরের থানাপাড়ায় এক মধ্যবিত্ব পরিবারে জন্মগ্রহণ করেন। সুমনের মানবসেবার নেশা জাগ্রত হয় ঢাকার শহরের পথশিশুদের চিত্র দেখে । যার ফলে তিনি কুষ্টিয়ায় এসে প্রত্যয় যুব সংঘ নামে সামাজিক সংগঠন গড়ে তুলে।

তার বিবেককে জাগ্রত করে দৃষ্টি দেয় সমাজের অবহেলিত ক্ষতিগ্রস্ত মানুষের উপর। নিজেই উদ্যোগ নিয়ে এগিয়ে আসেন গরীব অসহায় ও মানুষের সেবা করার জন্য। সমাজের কল্যানে যতটুকু সম্ভব কাজ করে যাচ্ছেন তিনি, এভাবেই তার সাংগঠনিক পথচলা। বিগত ৬ বছর ধরে শত বাঁধা-বিপত্তি উপেক্ষা করে তিনি তার স্বপ্নের শীর্ষে পৌঁছাতে সক্ষম হয়েছেন।

সুবক্তা খ্যাত এস.এম সুমন, তরুন লেখক, সাংবাদিক ও উপস্থাপক হিসেবেও তার রয়েছে অনেক সুনাম। এছাড়াও দেশজুড়ে তার নেটওয়ার্ক ছড়িয়ে রয়েছে । ব্যাক্তিগত ও পারিবারিক কাজের মধ্য দিয়ে যতটুকু সময় পান তার সবটুকু ব্যয় করেন মানুষের জন্য ।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন