fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

তরুন মিডিয়া ও সাংস্কৃতিক ব্যাক্তিত প্রত্যয় যুব সংঘের সভাপতি এস.এম সুমনের শুভ জন্মদিন আজ

                                           
প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ আজ সামাজিক সেচ্ছাসেবী সংগঠন প্রত্যয় যুব সংঘের সভাপতি এস এম সুমনের শুভ জন্মদিন। ১৯৯৬ সালের ২৫ শে মার্চ আজকের দিনে জন্মগ্রহণ করেন তিনি। জানাগেছে বর্তমানে তিনি কুষ্টিয়ার বিভিন্ন সামজিক সেচ্ছাসেবী মুলক কাজের সাথে জড়িত। এছাড়াও তিনি সাংস্কৃতিক সাংবাদিকতা নিয়েও কাজ করে যাচ্ছেন।

কুষ্টিয়াতে বর্তমান সময়ে যে কজন তরুন যুবক কাজ করে যাচ্ছে মানুষের কল্যানে, তাদের মধ্যে অন্যতম এস.এম সুমন। ২০১৪ সালে ৩ জন কে সাথে নিয়ে ঘরোয়া ভাবে গড়ে তুলেছিলেন প্রত্যয় যুব সংঘ কুষ্টিয়া নামক একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন, যার মুল লক্ষ্য ছিলো সমাজের পিছিয়ে পড়া অসহায় পথশিশুদের পাশে দাড়ানো।

সেই থেকে এস.এম সুমন এর হাত ধরেই পথচলা শুরু এই সংগঠন এর। বর্তমান সময়ে কুষ্টিয়ার যে সকল সামাজিক সেচ্ছাসেবী সংগঠন আছে, তার মধ্যে প্রত্যয় যুব সংঘ অন্যতম। ইভটিজিং, মাদক, বাল্য বিবাহ মুক্ত সুন্দর সমাজ গড়ে তোলার লক্ষ্য নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। যার ফলে ইতিমধ্যেই সমাজে একধরনের প্রভাব সৃষ্টি করেছেন তিনি।

একজন তরুণ মিডিয়া ও সাংস্কৃতিক ব্যাক্তিত এস.এম সুমন সমাজকর্মী হিসেবেই পরিচিত লাভ করেন মানুষের মধ্যে । তিনি কুষ্টিয়ার শহরের থানাপাড়ায় এক মধ্যবিত্ব পরিবারে জন্মগ্রহণ করেন। সুমনের মানবসেবার নেশা জাগ্রত হয় ঢাকার শহরের পথশিশুদের চিত্র দেখে । যার ফলে তিনি কুষ্টিয়ায় এসে প্রত্যয় যুব সংঘ নামে সামাজিক সংগঠন গড়ে তুলে।

তার বিবেককে জাগ্রত করে দৃষ্টি দেয় সমাজের অবহেলিত ক্ষতিগ্রস্ত মানুষের উপর। নিজেই উদ্যোগ নিয়ে এগিয়ে আসেন গরীব অসহায় ও মানুষের সেবা করার জন্য। সমাজের কল্যানে যতটুকু সম্ভব কাজ করে যাচ্ছেন তিনি, এভাবেই তার সাংগঠনিক পথচলা। বিগত ৬ বছর ধরে শত বাঁধা-বিপত্তি উপেক্ষা করে তিনি তার স্বপ্নের শীর্ষে পৌঁছাতে সক্ষম হয়েছেন।

সুবক্তা খ্যাত এস.এম সুমন, তরুন লেখক, সাংবাদিক ও উপস্থাপক হিসেবেও তার রয়েছে অনেক সুনাম। এছাড়াও দেশজুড়ে তার নেটওয়ার্ক ছড়িয়ে রয়েছে । ব্যাক্তিগত ও পারিবারিক কাজের মধ্য দিয়ে যতটুকু সময় পান তার সবটুকু ব্যয় করেন মানুষের জন্য ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন