fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

তরুণ উদ্যোক্তা ও কৃষি উন্নয়ন শীর্ষক আন্তর্জাতিক সেমিনার আয়োজিত

                                           
আসলাম বেগ
প্রকাশ : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

জাককানইবি প্রতিনিধিঃ ইকোনমিক ডেভেলপমেন্ট রিসার্চ অর্গানাইজেশন (ইডিআরও), দৈনিক বণিক বার্তা এবং সিনজেন্টা ফাউন্ডেশন ফর সাসটেইনেবল এগ্রিকালচার (এসএফএসএ) যৌথভাবে ‘দক্ষিণ এশিয়ায় যুব উদ্যোক্তা ও কৃষি উন্নয়ন’ শীর্ষক একটি আন্তর্জাতিক ওয়েবিনার আয়োজন করে। জুম মিটিংয়ে ওয়েবিনারটি ১৮ই সেপ্টেম্বর (শনিবার) বাংলাদেশ সময় সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

আলোচনা বিষয় ছিলো ‘দক্ষিণ এশিয়ায় তরুণ উদ্যোক্তাদের চালক’। বক্তারা দক্ষিণ এশিয়ার শিক্ষিত তরুণদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। তারা বলেন, শিক্ষিত জনগোষ্ঠীর উচিত নিজেদেরকে ব্যবসার সাথে সংযুক্ত করা। এছাড়া বেকার সমস্যা সমাধানের তেমন কোনো উপায় নেই। বেকার সমস্যা সমাধান, কৃষি উন্নয়নবিষয়ক নানা বিষয়ে কথা হয় সেমিনারে।

ইডিআরও এর কার্যনির্বাহী পরিচালক তানজিল হোসেন বলেন, “বাংলাদেশের এত বিশাল একটা বেকারত্বের অবসান ঘটাতে হলে উদ্যোক্তা হওয়ার বিকল্প নেই। তাই দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে শিক্ষিত যুবকদের কৃষি ব্যবসায় যুক্ত হতে হবে।”

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. তানজিল হোসেন। তিনি অর্থনৈতিক উন্নয়ন গবেষণা সংস্থা (ইডিআরও) এর নির্বাহী পরিচালক।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেরাদেনিয়া বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বার ড. দিলিনী হেমচন্দ্র

, পলিসি রিসার্চ ইনস্টিটিউট (পিআরআই) এর নির্বাহী পরিচালক ড.আহসান এইচ মনসুর এবং ব্রাক ব্যাংক বাংলাদেশের চেয়ারম্যান মেন্ডু শ্রীনিবাস। এছাড়াও সেমিনারটি তে উপস্থিত ছিলেন মো. ফরহাদ জামিল

(কান্ট্রি ডিরেক্টর, সিনজেন্টা ফাউন্ডেশন ফর সাসটেইনেবল এগ্রিকালচার), সুরেশ বাবু

(হেড অব ক্যাপাসিটি স্ট্রেন্টিং অ্যান্ড সিনিয়র রিসার্চ ফেলো ইন্টারন্যাশনাল ফুড পলিসি, রিসার্চ ইনস্টিটিউট, ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র) এবং মো. হেলাল আহম্মেদ জনি, (রিসার্চ অ্যাসোসিয়েট, ইডিআরও, বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন