fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

ডিবেটার হান্টে জবির তিন বিতার্কিক চ্যাম্পিয়ন

                                           
প্রকাশ : রবিবার, ২৭ জুন, ২০২১

জবি প্রতিনিধিঃ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি- টিম হোম ইকোনমিকস এর আয়োজনে “ডিবেটার হান্ট- ২০২১” এ চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন কৃতি বিতার্কিকের টিম “নিশীথিনী”।

সম্প্রতি অনলাইন প্লাটফর্ম জুম থেকে ফেসবুক লাইভে অনুষ্ঠিত ফাইনালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম “স্বপ্ন চত্বর” কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন তারা। ফাইনালে সেরা বক্তা হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক “মাঈন আল মুবাশ্বির”।

জানা যায়, দেশসেরা বিতার্কিকের খুঁজে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি টিম হোম ইকোনমিকস আয়োজন করে ডিবেটার হান্ট ২০২১। সনাতনী ফরম্যাটে হওয়া এই বিতর্কে অংশ নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪ টি টিমের ৭২ জন বিতার্কিক। এতে অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিনান্স বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম হৃদয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী শারমিন সুলতানা নিশি, আইন বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী মাঈন আল মুবাশ্বির। সম্মিলিতভাবে অংশগ্রহণকৃত টিমের নাম ছিলো টিম “নিশীথিনী”।

টিম নিশীথিনী’র বিতার্কিক তৌফিকুল ইসলাম হৃদয় বলেন, “ব্যাতিক্রমী এই আয়োজনে অংশ নিয়ে বেশ ভালো লেগেছে। টুর্নামেন্টটা বেশ গোছানো ছিলো। নতুন কিছু শিখেছি,যা পরবর্তীতে আরো ভালো করতে অনুপ্রেরণা দিবে।”

টিমের অন্য একজন বিতার্কিক মাঈন আল মুবাশ্বির বলেন, “আগে দুইটা রানার আপ ট্রফি থাকলেও, চ্যাম্পিয়ন ট্রফি এটাই প্রথম আমার। বিশ্ববিদ্যালয়কে কিছু দিতে পারা বরাবরই আনন্দের। চ্যাম্পিয়ন হয়ে ভালো লাগছে”

চ্যাম্পিয়ন টিমের দলনেতা শারমিন সুলতানা নিশি বলেন “আমরা নিজেদের জায়গা থেকে সেরাটুকু দেয়ার চেষ্টা করেছি। এই চ্যাম্পিয়নশীপ ভবিষ্যতে আরো ভালো করতে অনুপ্রেরণা যোগাবে”।

এ বিষয়ে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি (ভারপ্রাপ্ত) মুলহাম হায়দার গালিব বলেন “টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি- টিম হোম ইকোনমিকস এর আয়োজনে এই টুর্নামেন্টে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন বিতার্কিক চ্যাম্পিয়ন হওয়ায় জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আনন্দিত। পূর্বেও এই তিনজন কৃতি বিতার্কিক জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিকে সফলতা এনে দিয়েছেন। আশা করি, ভবিষ্যতেও এমন সাফল্যের ধারা অব্যাহত থাকবে।”

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন