fbpx

টাইব্রেকার ব্রাজিলকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা 

                                           
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২

ফুটসালে লাতিন আমেরিকার বিশ্বমঞ্চে জয় পেয়েছে আলবিসেলেস্তেরা। প্রথমেই লিড পেতে পারত ব্রাজিল তবে আর্জেন্টাইন গোলরক্ষক নিকলাস সারমিয়েন্তোর নৈপুণ্যে তা আর হয়নি । সুযোগ পেয়েই ৭ মিনিটের মাথায় গোল দিয়ে লিড নিতে ভূল করেননি আর্জেন্টিনা। এই লিড বেশিক্ষন ধরে রাখতে পারে না আর্জেন্টিনা, তিন মিনিট পরই পেনাল্টি থেকে গোল করে রেসিয়া সমতা ফেরে ব্রাজিল। প্রথমার্ধে আর গোল না হ‌ওয়াই ১-১ গোলে সমতায় মাঠ ছাড়ে দুইদল ।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ২৭ মিনিটে ম্যাথেউস এর গোলে এগিয়ে যায় ব্রাজিল । আবারও উত্তেজিত মাঠ, দুই মিনিট পরেই ক্লদিনিও খুঁজে পান জাল সমতায় ফেরে আর্জেন্টিনা । ম্যাচের ৩৪ মিনিটে লিয়ান্দ্রো কুজোলিনোর গোলে আবারও লিড নেয় আর্জেন্টিনা । এই লিড‌ও ধরে রাখতে ব্যার্থ আর্জেন্টিনা, মার্সেনিও গোল করে সমতায় ফেরে ব্রাজিল ।

৩-৩ সমতায় শেষ হয় খেলার সময়, অতিরিক্ত সময়ের মধ্যেও কেউ গোল করতে না পারায় , খেলা গড়ায় টাইব্রেকারে ।

ম্যাচের মতো নাটকিয়তা শুরু টাইব্রেকারেও । প্রথম পেনাল্টি মিস করেন দুই দল‌ই । দ্বিতীয় শুট আউটে ব্রাজিল গোল না পেলেও, জাল খুঁজে নেয় আর্জেন্টিনা । তৃতীয় শটে গোল করে দুই দল‌ । চতুর্থ শটে মিস করে উভয় দল । তাই টাইব্রেকার শেষে ২-১ গোলে এগিয়ে থেকে ব্রাজিলকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে আর্জেন্টিনা। আগামী ৭ তারিখ ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে মুখোমুখি হবে আর্জেন্টিনা ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন