fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব হল তালাবদ্ধ

                                           
প্রকাশ : বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১

জাবি প্রতিনিধি: তালা ভেঙ্গে হলে ঢোকার তিনদিনের মধ্যে ফের তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) হলগুলোর ফটকে নতুন তালা ঝুলতে দেখা যায়।

শিক্ষার্থীরা ইতিমধ্যে সবাই হল ত্যাগ করেছেন বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির প্রাধ্যক্ষ কমিটির সভাপতি মোতাহার হোসেন জানান, ‘হলগুলোতে এখন কোনো শিক্ষার্থী নেই। সবগুলো হলের ফটক তালাবদ্ধ করা হয়েছে।’

এরই মধ্যে আন্দোলনকে নিয়ে শিক্ষার্থীদের মধ্যে চলছে ধোঁয়াশা। কেউ বলছেন আন্দোলন স্থগিত, কেউ বলছেন আন্দোলন চলমান। তবে বেশিরভাগ শিক্ষার্থীই হল ছাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রজ্ঞাপন জারির পর অন্যত্র হল ত্যাগ করায় আন্দোলন স্থবিরতার মুখে পড়েছে।

উল্লেখ, গত ১৯ ফেব্রুয়ারি ক্রিকেট খেলাকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হামলা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকার স্থানীয়রা। হামলার পর থেকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন এবং তালা ভেঙ্গে বিশ্ববিদ্যালয়ের হলে অবস্থান করছিলেন। এ অবস্থার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন হল ছাড়ার জন্য প্রজ্ঞাপন জারি করে। এ পর্যন্ত হামলায় মোট ৪০ জন আহত ও ১১জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন