fbpx

জাককানইবিতে গুচ্ছ ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

                                           
তৈয়ব শাহনূর
প্রকাশ : সোমবার, ১ নভেম্বর, ২০২১

জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) সুষ্ঠভাবে গুচ্ছ পদ্ধতির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহযোগীতায় সুশৃঙ্খলভাবে, স্বাস্থবিধি মেনে, সুষ্ঠুভাবে এই পরীক্ষা সম্পন্ন হয়েছে ।

সোমবার (১ নভেম্বর) একযোগে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে দুপুর ১২টায় শুরু হয়ে ১ টায় শেষ হয় ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী ভর্তির এই গুচ্ছ পরীক্ষা। এ পরীক্ষা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর কলা ও বিজ্ঞান অনুষদের একাডেমিক ভবনে অনুষ্ঠিত হয়েছে। মোট ১ হাজার ৫৪ জন পরিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে পরিক্ষায় অংশগ্রহন করে।পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওয়া গেছে নানান রকম প্রতিক্রিয়া। তাদের কারও কারও অভিযোগ ছিল, জাককনইবি কোন কোন পরীক্ষার হলে ঘড়ি না থাকায় সময় নিয়ে তাদের সমস্যায় পড়তে হয়েছে । কেউ কেউ আবার করেছে নানাবিধ উদ্যোগের জন্য ক্যাম্পাসের প্রশংসাও করেছে।

আমেনা খাতুন নামক একজন অভিবাবক বলেন “নতুন নিয়মে( গুচ্ছ পদ্ধতি) তে পরিক্ষা হওয়াতে সুবিধে হয়েছে মেয়েকে নিয়ে দূরে দূরে যেতে হচ্ছে না।” এসময় তিনি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় এর আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, স্বেচ্ছাসেবী, প্রক্টরিয়াল বডি,বিভিন্ন জেলা এসোসিয়েশন এবং সংগঠন এর উপস্থিতি ও সহযোগিতামূলক কর্মকান্ড ছিল চোখে পরার মত প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায় পরীক্ষা চলাকালে পুরো ক্যাম্পাস এরিয়ায় ১৪৪ ধরা বলবৎ ছিল । এবং কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি।

পরীক্ষা চলাকালীন হল পরিদর্শন করেন জাককানইবি উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান । এসময় তিনি বলেন, ‘সার্বক্ষণিক নিরাপত্তায় রেখে পরীক্ষার প্রশ্নগুলো আমরা খুব সুন্দরভাবে পরীক্ষার হলগুলোতে বণ্টন করেছি। কোনো ধরনের সমস্যা হয়নি। আর কেন্দ্রীয় কমিটির সঙ্গে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।’

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন