fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

জবিস্থ পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদের সভাপতি লালচান, সাধারণ সম্পাদক সাইয়ুম

                                           
জবি প্রতিনিধি
প্রকাশ : শনিবার, ১ জুন, ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত পঞ্চগড় জেলার শিক্ষার্থীদের একমাত্র সংগঠন “পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়” এর আংশিক কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী মো. লালচান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আইন বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী হাফিজ আল সাইয়ুম।

বুধবার (২৯ মে) সংগঠনের সদস্য ও উপদেষ্টা পরিষদের উপস্থিতিতে এই কমিটি গঠন করা হয়। আগামী এক বছরের জন্য এই কমিটি ঘোষণা করেছে সংগঠনটির উপদেষ্টা মন্ডলী, সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ।

কমিটিতে সিনিয়র সহ সভাপতি হিসেবে রয়েছেন শোভন নেওয়াজ, সহ সভাপতি হয়েছেন আছিয়া খাতুন মেঘলা ও আল আমিন। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ফারহান মাসুদ সোহাগ, আনিকা শার্মিলা সোমা, সাইফুদ্দিন আহমেদ। সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন আবু রাহয়ান আল বিরুনী ও পাপুন চন্দ্র অধিকারী।

এছাড়া কমিটিতে কোষাধ্যক্ষ হয়েছেন মো. কাজল ইসলাম শফিক, দপ্তর সম্পাদক মো. জাফিরুল ইসলাম ও প্রচার সম্পাদক হয়েছেন ফয়সাল পারভেজ।

এ বিষয়ে সভাপতি মো. লালচান জানান, পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদ, জবি আমাদের প্রাণের সংগঠন। আমরা পঞ্চগড় জেলার প্রায় ২০০ শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছি। হিমালয় কন্যা খ্যাত পঞ্চগড় জেলা ঢাকা থেকে প্রায় ৬০০ কিলোমিটার দূরে অবস্থিত। সেখান থেকে আসা শিক্ষার্থীদের নিরাপদ ও ভালোবাসার একটি পরিবার হচ্ছে আমাদের এই সংগঠন। আমরা সবাই এই সংগঠনে একত্রিত হয়ে সকল শিক্ষার্থীর যে কোন যৌক্তিক প্রয়োজনে এবং সমস্যায় পাশে থাকি। এই সংগঠনের কাজই হলো ছাত্রছাত্রীদের জন্য শিক্ষার্থীবান্ধব সেবা প্রদান করা। আমরা জেলা কল্যাণ সংসদের গতানুগতিক কাজের বাইরেও সৃজনশীল কিছু কাজ করতে চাই। এটা হতে পারে বিভিন্ন ক্যারিয়ার ওয়ার্কশপ, রিসার্চ ফেয়ার, বিতর্ক প্রতিযোগিতা, আইডিয়া শেয়ার কিংবা সেমিনার। সর্বোপরি উপদেষ্টা পরিষদ, অ্যালামনাই এবং সকলের ঐকান্তিক সহযোগিতায় আমাদের এই সংগঠনের সকল সদস্যদের যেকোনো পরিস্থিতিতে পাশে থাকবো।

সাধারণ সম্পাদক হাফিজ আল সাইয়ুম বলেন, জেলা কল্যাণ সবসময় সাধারণ শিক্ষার্থীদের বিরুপ পরিস্থিতিসহ যেকোনো সমস্যা থেকে উত্তরণের মাধ্যম হিসেবে কাজ করে। আমরা সেটাকে আরও ত্বরান্বিত করার চেষ্টা করবো।

সংগঠনের উপদেষ্টারা জানান, এই সংগঠনের গতিশীলতা বৃদ্ধির জন্য আগামী এক বছর এই কার্যনির্বাহী কমিটি শিক্ষার্থীদের জন্য কাজ করে যাবে।

নতুন কমিটি ঘোষণার পর পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংসদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও পঞ্চগড় জেলার কৃতি সন্তান সাদ্দাম হোসেনের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন