fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

চাঁপাইনবাবগঞ্জে ১৫ই মার্চ কৃষক হত্যা দিবস পালিত 

                                           
ইয়ামিন হাসান (শুভ)
প্রকাশ : সোমবার, ১৫ মার্চ, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ আজ ১৫ই মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনেঃ বাংলাদেশ কৃষকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ জনাব মোঃ আব্দুস সামাদ বকুল।

প্রধান অতিথিঃ জনাব মোঃ আব্দুল ওদুদ বিশ্বাস এমপি, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা,

বিশেষ অতিথিঃ আলহাজ্ব জনাব মোঃ রুহুল আমিন সাবেক সফল সদর উপজেলা চেয়ারম্যান ও সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা, জনাব মোঃ আব্দুল হাকিম জেলা পরিষদ সদস্য ও সহ-সভাপতি বাংলাদেশ কৃষকলীগ চাঁঃ নবাবগঞ্জ জেলা শাখা।

কৃষক হত্যা দিবসে আরো উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষক লীগের সভাপতি জনাব মোঃ রুহুল আমিন ও সাধারণত সম্পাদক জনাব মোঃ রুহুল আমিন রাসেল, পৌর ৩নং তিন ওয়ার্ড কৃষক লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ আবুল বাসার মিলনসহ মোঃ আব্দুল্লাহ, মোঃ নয়ন আলী, মোঃ রাসেল আলী।

সঞ্চালনায়ঃ মুশফিকুর রহমান টিটু সাধারন সম্পাদক বাংলাদেশ কৃষকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

জনাব আব্দুল হাকিম বলেন ১৯৯৫ সালের ১৫ মার্চ তৎকালীন বিএনপি সরকারের সময় সারের দাবিতে আন্দোলনরত কৃষক জনতার উপর নির্বিচারে গুলি করে ১৮ জন কৃষক জনতাকে নির্মম ভাবে হত্যা করে।

আজ মাননীয় প্রধানমন্ত্রী কৃষক-রত্ন জননেন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনীতি প্রদান চালিকাশক্তি কৃষক সমাজের জন্য সারের দাম সহনীয় পর্যায়ে রেখেছেন তারই ধারাবাহিকতায় আজ কৃষিতে ঈর্ষণীয় সাফল্য এসেছে, কৃষকদেরকে কৃষি উপকরণ নামমাত্র মূলে সরকার দিচ্ছে, সার বীজ খুব সহজে কৃষকেরা পেয়ে যাচ্ছে আজ দেশের কৃষক ভাইদেরকে সারের জন্যে আন্দোলন করতে হয় না। বর্তমান সরকার কৃষকদের অল্প দামে সার দিচ্ছে। সারের জন্য কৃষকদের সারের পেছনে ছুটতে হতো আর এখন সার-ই কৃষকদের পেছনে ছুটছে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন