fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

চাঁপাইনবাবগঞ্জে ১৫ই মার্চ কৃষক হত্যা দিবস পালিত 

                                           
ইয়ামিন হাসান (শুভ)
প্রকাশ : সোমবার, ১৫ মার্চ, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ আজ ১৫ই মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনেঃ বাংলাদেশ কৃষকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ জনাব মোঃ আব্দুস সামাদ বকুল।

প্রধান অতিথিঃ জনাব মোঃ আব্দুল ওদুদ বিশ্বাস এমপি, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা,

বিশেষ অতিথিঃ আলহাজ্ব জনাব মোঃ রুহুল আমিন সাবেক সফল সদর উপজেলা চেয়ারম্যান ও সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা, জনাব মোঃ আব্দুল হাকিম জেলা পরিষদ সদস্য ও সহ-সভাপতি বাংলাদেশ কৃষকলীগ চাঁঃ নবাবগঞ্জ জেলা শাখা।

কৃষক হত্যা দিবসে আরো উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষক লীগের সভাপতি জনাব মোঃ রুহুল আমিন ও সাধারণত সম্পাদক জনাব মোঃ রুহুল আমিন রাসেল, পৌর ৩নং তিন ওয়ার্ড কৃষক লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ আবুল বাসার মিলনসহ মোঃ আব্দুল্লাহ, মোঃ নয়ন আলী, মোঃ রাসেল আলী।

সঞ্চালনায়ঃ মুশফিকুর রহমান টিটু সাধারন সম্পাদক বাংলাদেশ কৃষকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

জনাব আব্দুল হাকিম বলেন ১৯৯৫ সালের ১৫ মার্চ তৎকালীন বিএনপি সরকারের সময় সারের দাবিতে আন্দোলনরত কৃষক জনতার উপর নির্বিচারে গুলি করে ১৮ জন কৃষক জনতাকে নির্মম ভাবে হত্যা করে।

আজ মাননীয় প্রধানমন্ত্রী কৃষক-রত্ন জননেন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনীতি প্রদান চালিকাশক্তি কৃষক সমাজের জন্য সারের দাম সহনীয় পর্যায়ে রেখেছেন তারই ধারাবাহিকতায় আজ কৃষিতে ঈর্ষণীয় সাফল্য এসেছে, কৃষকদেরকে কৃষি উপকরণ নামমাত্র মূলে সরকার দিচ্ছে, সার বীজ খুব সহজে কৃষকেরা পেয়ে যাচ্ছে আজ দেশের কৃষক ভাইদেরকে সারের জন্যে আন্দোলন করতে হয় না। বর্তমান সরকার কৃষকদের অল্প দামে সার দিচ্ছে। সারের জন্য কৃষকদের সারের পেছনে ছুটতে হতো আর এখন সার-ই কৃষকদের পেছনে ছুটছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন