fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

                                           
ইয়ামিন হাসান (শুভ)
প্রকাশ : সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে রচনা, হাতের সুন্দর লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর যৌথ আয়োজনে রচনা প্রতিযোগিতা সকাল ৯-২০ শুরু হয়। আধা ঘন্টাব্যাপী রচনা প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩২ জন শিক্ষার্থী অংশ নেয়। রচনা প্রতিযোগিতা তিনটি বিভাগে অনুষ্ঠিত হয়। ‘ক’ বিভাগের (৫ম-৭ম শ্রেণি) বিষয় ছিল-‘একুশের সকাল’, ‘খ’ বিভাগের (৮ম-১০ম শ্রেণি) বিষয়-ভাষা শহিদ ও তাঁদের অবদান এবং ‘গ’ বিভাগের (একাদশ-বিশ্ববিদ্যালয়) এর বিষয়-আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পটভুমি।
সকাল ১০টায় শুরু হয় হাতের সুন্দর লেখা প্রতিযোগিতা।

১০ মিনিটব্যাপী এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৯২ জন শিক্ষার্থী ‘খ’ বিভাগের (৮ম-১০ম শ্রেণি) অংশগ্রহন করে।
‘ক’ বিভাগের (২য়-৩য়শ্রেণি), ‘খ’ বিভাগের (৪র্থ-৬ষ্ঠ শ্রেণি) এবং ‘গ’ বিভাগের (৭ম-১০ম শ্রেণি) এই তিন বিভাগে অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয় সকাল সাড়ে ১০টায়। ঘন্টাব্যাপী এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০জন শিক্ষার্থী অংr হয়।

এতে বিচারক হিসেবে ছিলেন রচনায় নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, একই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ফরহাদ আহমেদ, সহকারী কমিশনার মো. রবিন মিয়া ও মো. রুহুল আমিন শরিফ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলম।
চিত্রাংকনে হরিমোহন খাইরুল আলম, গ্রীণভিউ চারুকলা শিক্ষক আব্দুল্লাহ আল মোহাইম।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন