fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

                                           
ইয়ামিন হাসান (শুভ)
প্রকাশ : সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে রচনা, হাতের সুন্দর লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর যৌথ আয়োজনে রচনা প্রতিযোগিতা সকাল ৯-২০ শুরু হয়। আধা ঘন্টাব্যাপী রচনা প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩২ জন শিক্ষার্থী অংশ নেয়। রচনা প্রতিযোগিতা তিনটি বিভাগে অনুষ্ঠিত হয়। ‘ক’ বিভাগের (৫ম-৭ম শ্রেণি) বিষয় ছিল-‘একুশের সকাল’, ‘খ’ বিভাগের (৮ম-১০ম শ্রেণি) বিষয়-ভাষা শহিদ ও তাঁদের অবদান এবং ‘গ’ বিভাগের (একাদশ-বিশ্ববিদ্যালয়) এর বিষয়-আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পটভুমি।
সকাল ১০টায় শুরু হয় হাতের সুন্দর লেখা প্রতিযোগিতা।

১০ মিনিটব্যাপী এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৯২ জন শিক্ষার্থী ‘খ’ বিভাগের (৮ম-১০ম শ্রেণি) অংশগ্রহন করে।
‘ক’ বিভাগের (২য়-৩য়শ্রেণি), ‘খ’ বিভাগের (৪র্থ-৬ষ্ঠ শ্রেণি) এবং ‘গ’ বিভাগের (৭ম-১০ম শ্রেণি) এই তিন বিভাগে অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয় সকাল সাড়ে ১০টায়। ঘন্টাব্যাপী এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০জন শিক্ষার্থী অংr হয়।

এতে বিচারক হিসেবে ছিলেন রচনায় নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, একই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ফরহাদ আহমেদ, সহকারী কমিশনার মো. রবিন মিয়া ও মো. রুহুল আমিন শরিফ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলম।
চিত্রাংকনে হরিমোহন খাইরুল আলম, গ্রীণভিউ চারুকলা শিক্ষক আব্দুল্লাহ আল মোহাইম।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন