fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদীর ভাঙন প্রতিরোধ

                                           
ইয়ামিন হাসান (শুভ)
প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ও শাহজাহানপুর ইউনিয়নে পদ্মা নদীর ভাঙন প্রতিরোধে প্রায় ৪০০ কোটি টাকার নদীর রক্ষা কাজ শুরু হয়েছে। ২৯টি প্যাকেজে ৬ দশমিক ১ কিলোমিটার নদীর তীর রক্ষা করা হবে। চাঁপাইনবাবগঞ্জ জলোর সদর উপজেলার চরবাগডাঙ্গা-শাহজাহানপুর ইউনিয়নে পদ্মা নদীর ভাঙন হতে রক্ষা প্রকল্পের আওতায় স্থানীয় পানি উন্নয়ন বোর্ড এই কাজ বাস্তাবায়ন করছে। বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে এই কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মেহদী হাসান এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, ২৯টি প্যাকেজের মধ্যে চরবাগডাঙ্গা এলাকায় এরই মধ্যে ৩টি প্যাকেজের কাজ শুরু হয়েছে। বাকিগুলো শুরুর অপেক্ষায় রয়েছে।

এদিকে আজ বুধবার চরবাগডাঙ্গার পদ্মা নদীর তীর রক্ষা প্রকল্প পরিদর্শন করেছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি। এ-সময় তার সঙ্গে ছিলেন- রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আমিরুল হক ভুঁইয়া, চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মেহদী হাসান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মর্তুজা মন্ডল ও ডা. গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

প্রকল্পটি বাস্তবায়ন শেষে এই দুটি ইউনিয়নের হাজার হাজার মানুষ উপকৃত হবে। রক্ষা পাবে ঘরবাড়ি, হাজার হাজার বিঘা ফসলি জমিসহ কোটি কোটি টাকার সম্পদ। কাজের মান বজায় রেখে দ্রুত প্রকল্প বাস্তবায়নের নির্দেশনা দেন ফেরদৌসী ইসলাম জেসি।

উল্লেখ্য, পদ্মা নদীর তীব্র ভাঙনে ওই এলাকার বহু ঘরবাড়ি, ফসলি জমি, আমবাগান ও বিভিন্ন ধরনের স্থাপনা বিলীন হয়েছে। ক্ষতি হয়েছে কোটি কোটি টাকার।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন