fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

গ্রেফতার হয়রানি বন্ধ করুন, আলেমদের মুক্তি দিন: আল্লামা নুরুল ইসলাম জিহাদী 

                                           
এইচ এম জহিরুল ইসলাম মারুফ
প্রকাশ : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টারঃ

হেফাজতে ইসলাম বাংলাদেশের আহ্বায়ক কমিটির সদস্য সচিব আল্লামা নুরুল ইসলাম বলেছেন, পবিত্র রমজান মাসে আলেমদের সঙ্গে অমানবিক আচরণ করবেন না। অবিলম্বে গ্রেফতার ও হয়রানি বন্ধ করুন। যারা গ্রেফতার হয়েছেন তাদের মুক্তি দিন।

২০১৩ সালের হেফাজতের আন্দোলনকে কেন্দ্র করে ও বিগত ২৬, ২৭, ২৮ মার্চে সংঘটিত সংঘর্ষের বিষয়ে দায়ের করা মামলায় সারাদেশে গ্রেফতার আলেম ওলামাদের মুক্তির দাবি জানিয়েছেন এই হেফাজত নেতা।

মঙ্গলবার মধ্যরাতে হেফাজতের সদস্য সচিব মহাসচিবের ছেলে মাওলানা মুর্শেদ নুর গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ দাবি জানান নুরুল ইসলাম।

আল্লামা নুরুল ইসলাম বলেন, পবিত্র রমজান মাসে ওলামায়ে কেরামকে যেভাবে গ্রেফতার ও হয়রানি করছে, তা অত্যন্ত দুঃখজনক। আলেম-উলামারা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওয়ারিশ। তাদের সঙ্গে এ ধরণের আচরণ জাতীর জন্য কল্যাণকর নয়। অনতিবিলম্বে গ্রেফতারকৃত সকল আলেম-উলামাদের মুক্তি দেওয়া উচিত সরকারের।

তিনি আরো বলেন, গ্রেফতার হওয়া আলেম-ওলামারা থানায় ও কারাগারে অতি কষ্টে দিন যাপন করছেন। তাদের ইবাদত-বন্দেগীতেও খুবই সমস্যা হচ্ছে। তাদের বেশিরভাগই কুরআনের হাফেজ। প্রতি বছর তারা হাজার হাজার মুসল্লিদের নিয়ে তারাবি নামাজ আদায় করেন। কিন্তু গ্রেফতারের কারণে তাদের থানা ও জেলে দিন কাটাতে হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন