fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

গ্রেফতার হয়রানি বন্ধ করুন, আলেমদের মুক্তি দিন: আল্লামা নুরুল ইসলাম জিহাদী 

                                           
এইচ এম জহিরুল ইসলাম মারুফ
প্রকাশ : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টারঃ

হেফাজতে ইসলাম বাংলাদেশের আহ্বায়ক কমিটির সদস্য সচিব আল্লামা নুরুল ইসলাম বলেছেন, পবিত্র রমজান মাসে আলেমদের সঙ্গে অমানবিক আচরণ করবেন না। অবিলম্বে গ্রেফতার ও হয়রানি বন্ধ করুন। যারা গ্রেফতার হয়েছেন তাদের মুক্তি দিন।

২০১৩ সালের হেফাজতের আন্দোলনকে কেন্দ্র করে ও বিগত ২৬, ২৭, ২৮ মার্চে সংঘটিত সংঘর্ষের বিষয়ে দায়ের করা মামলায় সারাদেশে গ্রেফতার আলেম ওলামাদের মুক্তির দাবি জানিয়েছেন এই হেফাজত নেতা।

মঙ্গলবার মধ্যরাতে হেফাজতের সদস্য সচিব মহাসচিবের ছেলে মাওলানা মুর্শেদ নুর গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ দাবি জানান নুরুল ইসলাম।

আল্লামা নুরুল ইসলাম বলেন, পবিত্র রমজান মাসে ওলামায়ে কেরামকে যেভাবে গ্রেফতার ও হয়রানি করছে, তা অত্যন্ত দুঃখজনক। আলেম-উলামারা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওয়ারিশ। তাদের সঙ্গে এ ধরণের আচরণ জাতীর জন্য কল্যাণকর নয়। অনতিবিলম্বে গ্রেফতারকৃত সকল আলেম-উলামাদের মুক্তি দেওয়া উচিত সরকারের।

তিনি আরো বলেন, গ্রেফতার হওয়া আলেম-ওলামারা থানায় ও কারাগারে অতি কষ্টে দিন যাপন করছেন। তাদের ইবাদত-বন্দেগীতেও খুবই সমস্যা হচ্ছে। তাদের বেশিরভাগই কুরআনের হাফেজ। প্রতি বছর তারা হাজার হাজার মুসল্লিদের নিয়ে তারাবি নামাজ আদায় করেন। কিন্তু গ্রেফতারের কারণে তাদের থানা ও জেলে দিন কাটাতে হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন